২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


ইন্দুরকানীতে বাজার সড়কে অবৈধভাবে ট্রাক পার্কিংয়ের কারণে জনদুর্ভোগ

-

পিরোজপুরের ইন্দুরকানী বাজারের একমাত্র ব্যস্ততম সড়কে অবৈধভাবে ট্রাক পার্কিং করায় জনদুর্ভোগ চরমে। বিষয়টি উপজেলা মাসিক আইন-শৃংখলা সভায় একাধিক বার আলোচনা হলেও প্রশাসন নিরব।

উপজেলা সদরের ইন্দুরকানী বাজারে দিনের বেলায় কোনো ধরনের মালবাহী ট্রাক, কন্টেইনার, পিকআপ ঢোকায় নিষেধাজ্ঞা থাকলেও তা না মেনে প্রতিদিনই ওই গাড়িগুলো ঢুকে মালামাল ওঠা-নামা করছে। এভাবে অবৈধভাবে গাড়ি পার্কিং করে মালামাল ওঠা-নামা করায় বাজারমুখী লোকদের যাতায়াতে দুর্ভোগের সৃষ্টি হচ্ছে। প্রায়ই রিকশা, ভ্যান, ইজিবাইক স্বাভাবিকভাবে চলাচল করতে না পারায় যানযটের সৃষ্টি হচ্ছে। এ কারণে বৃষ্টির মৌসুমে সড়ক আটকে যাওয়া যাত্রী সাধারণ ভোগান্তিতে পড়েছে। আইন-শৃংখলা বাহিনীর চোখের সামনেই এ অবস্থা চললেও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ট্রাকচালক জানান, বাজারে প্রবেশ করতে আমাদের ট্র্রাক প্রতি ৩শ’ থেকে ৫শ’ টাকা ম্যানেজ ফি দিতে হয়।

ইন্দুরকানী বাজারের ব্যবসায়ী হারুন অর রশিদ হাওলাদার জানান, ব্যবসায়ীদের পরিবহন খরচ কমানোর জন্য নিয়ম না থাকলেও দিনের বেলা ট্রাক ঢুকছে। কিন্তু আমরা দিনের বেলা ট্রাক না ঢুকানোর চেষ্টা করছি।

উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী জানান, ইন্দুরকানী বাজারে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মালবাহী ট্র্রাক প্রবেশ নিষেধ। কোনো ট্রাক প্রবেশ করলে এ বিষয়ে আইন-শৃংখলা বাহিনীর ব্যবস্থা নেয়ার কথা।

এব্যাপারে ইন্দুরকানী থানার ওসি মো: নাসির উদ্দিন জানান, বাজারে দিনের বেলা ট্রাক ঢোকা নিষেধ। তবে কিভাবে ঢুকছে বিষয়টি দেখে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement