১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


অবৈধভাবে সাড়ে ৩ কোটি টাকা আয়

কোটালীপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

-

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও বর্তমানে চেয়ারম্যান প্রার্থী মুজিবুর রহমান হাওলাদার (৬৮) ও তার স্ত্রী তসলিমা আক্তারের (৫৪) বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত রোববার দুদকের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বিজন কুমার রায় বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলায় মুজিবুর রহমান হাওলাদার ও তার স্ত্রীর বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও মানিলন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে দুদকের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মশিউর রহমান জানান, কোটালীপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান তার জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ তিন কোটি ৪৬ লাখ ১৬ হাজার ২৩ টাকার সম্পদ অর্জন করে এবং তা নিজ মালিকানা ও ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। অন্যদিকে তার স্ত্রী তাছলিমা আক্তারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে অবৈধ সম্পদ গোপন করেন। নিজস্ব কোনো আয় না থাকার পরও স্বামী মুজিবুর রহমান হাওলাদারের অবৈধ আয়ের মাধ্যমে আয়বহির্ভূত এক কোটি ৪৩ লাখ ২৯ হাজার ২৮৫ টাকার সম্পদ অর্জন করেন তিনি। এ সম্পদ নিজ মালিকানা ও ভোগদখলে রাখায় দুর্নীতি দমন কমিশন আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে তিনিও শাস্তিযোগ্য অপরাধ করেছেন।


আরো সংবাদ



premium cement
নিক্সন চৌধুরীরর বিরুদ্ধে উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ প্লে-অফের ১টি জায়গার জন্য লড়াইয়ে ৩ দল, ধোনি, কোহলি, রাহুলদের কে পাবেন টিকিট? ফরিদগঞ্জে ২৪ ঘণ্টায় ২ জনের আত্মহত্যা মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পে ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন? মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রাফা অভিযান : ইসরাইলকে সতর্কবার্তা ১৩ পররাষ্ট্রমন্ত্রীর ‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়?

সকল