১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


৩ বছর অনুপস্থিত শিক্ষক, জাল স্বাক্ষরে উত্তোলন হচ্ছে বেতনভাতা

-

তিন বছরের বেশি সময় ধরে মাদরাসায় অনুপস্থিত থেকেও প্রতিদিনের শিক্ষক হাজিরা খাতা এবং বেতন বিলের শিটে নিয়মিত স্বাক্ষর করে ব্যাংক থেকে মাসের বেতন উত্তোলন করা হয়। পুরো বিষয়টি মাদরাসার সুপার ও ম্যানেজিং কমিটির সভাপতি জানলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। নোয়াখালী হাতিয়ার খাসের হাট মাজেদিয়া বালিকা দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটেছে। অভিযুক্ত শিক্ষক ইয়াকুব নুরী ২০১৩ সালের ডিসেম্বর থেকে এই মাদরাসায় শিক্ষকতা করছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দীর্ঘ দিন থেকে শিক্ষক ইয়াকুব মদরাসায় অনুপস্থিত থেকে নিয়মিত বেতন উত্তোলন করছেন। সুপার জানান তিনি অসুস্থ।এ ধরণের কাজ সম্পূর্র্ণ আইনবহির্ভূত বলে তিনি কর্তপক্ষকে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য বলেন। স্থানীয় ইউপি সদস্য আল আমিন জানান, এই শিক্ষক মাদরাসায় না এসেও প্রতি মাসে বেতন উত্তোলন করেন। অভিভাবকদের অভিযোগ থাকলেও কোনো প্রতিকার পাননি তারা।
এ বিষয়ে সহ-সুপার জিল্লুর রহমান জানান, শিক্ষক ইয়াকুব নুরী দীর্ঘ দিন থেকে অসুস্থ হয়ে হাতিয়ার বাইরে অবস্থান করছেন। তার পরিবর্তে অন্য একজনকে মৌখিকভাবে নিয়োগ দিয়ে পাঠদান অব্যাহত রাখা হয়েছে। সম্পূর্ণ মানবিক দৃষ্টি থেকে এটি করানো হয়েছে। মাদরাসার সুপার আবু জাফর মো: ইকবালের সাথে যোগাযোগ করলে তিনি উত্তেজিত হয়ে পড়েন। সাংবাদিকদের এসব তথ্য কে দেয় বলে তিনি প্রশ্ন তোলেন। এসব কিছু তিনি স্ব স্ব কর্তৃপক্ষকে অবহিত করছেন বলে জানান।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় কোল্ড স্টোরে ৫ লাখ ডিম, জরিমানা আদায় টাচেলকে আগামী মৌসুমেও দলে রাখার চেষ্টা করবে বায়ার্ন চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী আলো দূষণ কী এবং এর প্রভাবে কী কী ক্ষতি হয় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের সুযোগ দেখছেন কারস্টেন নিউইয়র্কে নিলামে ক্লদ মনে পেইন্টিং ৩৫ মিলিয়ন ডলারে বিক্রি পূর্বধলায় শিক্ষার্থীর লাশ বিল থেকে উদ্ধার তুরস্কের কায়সেরি উচ্চতর ইসলামী গবেষণা কেন্দ্রে ইফতা বিভাগে প্রথম বাংলাদেশের আমিনুল রাহুল গান্ধীর সম্পত্তি ২০ কোটি, সস্ত্রীক অমিত শাহর ৬৫ কোটি ডেঙ্গু রোগীর বাড়িসহ আশপাশে সচেতনতা জোরদারের তাগিদ মেয়র আতিকুলের নিউক্যাসলকে হারিয়ে ইউরোপের আশা টিকিয়ে রাখলো ইউনাইটেড

সকল