১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নেছারাবাদে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু : গ্রেফতার ৪

-

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় কর্তৃপক্ষ ও চিকিৎসকের ‘দায়িত্বে অবহেলায়’ এক প্রসূতি নারীর মৃত্যুর ঘটনায় চিকিৎসকসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার নেছারাবাদ থানার ওসি জাফর আহম্মেদ জানান, ওই প্রসূতি নারীর স্বামীর করা মামলায় আব্দুর রহমান হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ওই চারজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- চিকিৎসক মানবিক সরকার, নার্স শরিফা ও ইয়াসমিন এবং অ্যাকাউন্ট ম্যানেজার উম্মে সালমা। মৃত প্রসূতি কলি বেগম (২১) পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলারদোয়ানীয়া এলাকার নূরে আলম শেখের স্ত্রী।
নূরে আলম অভিযোগ করে বলেন, গত রোববার দুপুরে তার স্ত্রী কলি বেগম অসুস্থ হয়ে পড়লে ওই হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক সন্ধ্যার পর তার স্ত্রীকে অপারেশন থিয়েটারে নিয়ে অ্যানেস্থেসিয়া দেয়ার পর পরই তিনি বেশি অসুস্থ হয়ে পড়েন। স্ত্রীর বিষয়ে জানতে চাইলে নার্সরা জানান, তিনি খুব বেশি অসুস্থ হয়ে পড়েছেন। পরে অনেক সময় অপারেশন থিয়েটার বন্ধ থাকায় তিনিসহ কয়েকজন আত্মীয়-স্বজন অপারেশন থিয়েটারে ঢুকে দেখতে পান তার স্ত্রী বেডে একা শুয়ে আছেন। এর পর তার স্ত্রীকে ওই ক্লিনিক থেকে নেছারবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক প্রসূতি ও তার গর্ভে থাকা শিশু সন্তানকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে ওসি জাফর আহম্মেদ জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে এবং এজাহারভুক্ত ডা: মানবিক সরকারসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement
ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার

সকল