১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪২৯, ১২ জিলহজ ১৪৪৫
`

শহীদনগর-শরিষতলা সড়ক এখন মরণফাঁদ

কমলগঞ্জের শহীদনগর বাজার থেকে শরিষতলা সড়কের অবস্থা : নয়া দিগন্ত -

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতন ঊষার ইউনিয়নের শহীদনগর বাজার থেকে শরিষতলা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। এ সড়কের প্রায় দুই-তৃতীয়াংশের পিচ উঠে মূল সড়কের চেয়ে অনেক ফুট নিচু হয়ে গেছে। ফলে সকাল-সন্ধ্যা এ সড়কে ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।
জানা যায়, গত দুই বছর ধরে জনগুরুত্বপূর্ণ সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে। এই সড়ক দিয়ে প্রতিদিন কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার কয়েক হাজার মানুষ যাতায়াত করে। প্রতিদিন ঝুঁকি নিয়ে ট্রাক, পিকআপ, সিএনজি অটোসহ ছোট-বড় শত শত যানবাহন চলাচল করে। বৃষ্টির দিনে সড়কের গর্তগুলো পানিতে ঢাকা পড়ায় বেশির ভাগ গাড়ি দুর্ঘটনার শিকার হয়।


সরেজমিন দেখা যায়, সড়কটির প্রায় দেড় কিলোমিটার অংশের পিচ ঢালাই উঠে ৪-৫ ফুট গভীর গর্ত সৃষ্টি হয়েছে। শুকনো মৌসুমে এসব গর্ত পেড়িয়ে গাড়ি চলাচল করলেও একটু বৃষ্টি হলেই সড়ক যেনো মরণফাঁদে পরিণত হয়। জনগুরুত্বপূর্ণ সড়ক দিয়ে কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী মানুষেরা যাতায়াত করে।
এ সড়ক দিয়ে নিয়মিত চলাচলকারী যাত্রীরা আলাপকালে জানান, এ সড়ক দিয়ে যানবাহন চলাচলের কারণে পিচ-ঢালাই উঠে মাটি বেরিয়ে কয়েক ফুট গর্ত হয়ে গেছে। প্রায়ই ঘটছে দুর্ঘটনা। অথচ সড়কটি মেরামতের জন্য গত দুই বছর ধরে কেউ কোনো কার্যকর পদক্ষেপ নেননি। সড়কটি দ্রুত সংস্কার করা না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে তারা জানান।


স্থানীয় বাসিন্দারা বলেন, দুই বছর ধরে খুব কষ্ট করে আমরা আসা যাওয়া করি। এই সড়ক দিয়ে প্রতিদিন কয়েক শ’ ছাত্রছাত্রী স্কুল, কলেজ ও মাদরাসায় আসা যাওয়া করে। সড়কের অবস্থা এতটাই বেহাল যে মানুষ গাড়ি ব্যবহার না করে হেঁটে যাতায়াত করে।
পতন ঊষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলি আহমদ খান বলেন, সড়কটি মেরামতের জন্য উপজেলা এলজিডি প্রকৌশলীর সাথে কথা হয়েছে। আশা করছি কিছু দিনের মধ্যে কাজ শুরু হবে।
এলজিইডির কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন, শহীদনগর বাজার-শরিষতলা সড়কটি দ্রুততম সময়ের মধ্যে মেরামত করা হবে।


আরো সংবাদ



premium cement
ফেসবুকে মহানবী সা:-কে নিয়ে বিরূপ মন্তব্য করায় হিন্দু যুবক গ্রেফতার এএইচএফ কাপ হকিতে বাংলাদেশের পুরুষদের তৃতীয় জয়, নারী দলের প্রথম হার নৌকাডুবিতে নিখোঁজ অভিবাসীর খোঁজে তল্লাশি চালাচ্ছে ইতালির কোস্টগার্ড দেড়যুগ পর ‘সুপার এইট’ খেলতে নামছে বাংলাদেশ বাগেরহাটে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু, আহত ১ বন্যায় মৌলভীবাজারের ২ লাখ মানুষ পানিবন্দী প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তা সেই আজিজুল সাময়িক বরখাস্ত পৃথিবীর উদ্বাস্ত সমস্যা আজো ভয়াবহ ও অমানবিক : মির্জা ফখরুল বল ভেবে ককটেলে আঘাত, বিস্ফোরণে আহত ২ শিশু ডেঙ্গুতে আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত ৫৯ বগুড়ায় ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত

সকল