১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


কাজিপুরে বন্দোব¯Íপ্রাপ্ত জমি বেদখল

-

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার উত্তর পাইকপাড়া গ্রামের ভূমিহীন কৃষক শহিদুলের বন্দোব¯Í নেয়া জমিতে ঘর উঠিয়ে দখলে নিয়েছে প্রভাবশালী মন্তাজ আলীর ছেলে শফি ও তার লোকজন। দখল ফিরে পেতে ওই কৃষক কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দরখা¯Í দিয়েছেন। জানা গেছে, উপজেলার উত্তর পাইকপাড়া গ্রামের আরএস খতিয়ান নং-১ এর ২৫৪৭ দাগের ৪০ শতক জমি ২০০৯ সালে সরকারি নিয়ম মেনে বন্দোব¯Í নেন। এরপর তিনি ওই জমির খাজনা খারিজ সম্পন্ন করে ভোগদখল করতে থাকেন। কৃষক শহিদুল সিরাজগঞ্জ কোর্টে এ বিষয়ে মামলা করলে তিনি রায় পান। এরই মধ্যে ২০১৭ সালে ওই জমিতে শহিদুলের লাগানো চারাগাছ কেটে সাবাড় করে মন্তাজ আলীর লোকজন।
এ বিষয়ে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, কাগজপত্র দেখেছি। ওই জমি আইনত শহিদুলের। শিগগিরই ওই জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল