২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ছাতকের নানসিঁড়ি-হরিষপুর সড়কের বেহাল দশা

-

সুনামগঞ্জের ছাতকের কালারুকা ইউনিয়নের নানসিঁড়ি-হরিষপুর সড়কটি অস্তিত্ব হাড়াতে বসেছে। ইউনিয়নরে কয়েকটি গ্রামের সহস্রাধিক মানুষের চলাচলের অন্যতম এ সড়কটির বেহাল দশা।
কৃষ্ণ চৌধুরী সড়কের সংযোগ নানসিঁড়ি-হরিষপুর সড়কটি প্রায় ৬০ বছর আগে নিজস্ব ভূমির ওপর দিয়ে নির্মাণ করেছিলেন গ্রামের তৎকালীন জমিদার কৃষ্ণ প্রসাদ চৌধুরী। ২০ ফুট প্রশস্ত প্রায় অর্ধমাইল দীর্ঘ গ্রামীণ এ সড়কটি নির্মাণের ৬০ বছরেও পাকাকরণ বা সংস্কার করা হয়নি। পুরো সড়কজুড়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানিতে গর্ত ভরাট হয়ে যাওয়ায় প্রায়ই এ সড়কে দুর্ঘটনা ঘটছে।
জমিদার কৃষ্ণ প্রসাদ চৌধুরীর ছেলে ও প্রাক্তন শিক্ষক প্রণব কান্তি চৌধুরী বলেন, এলাকার মানুষের চলাচলের সুবিধার্থে তার বাবা সড়কটি নির্মাণ করেছিলেন। সড়কটি সংস্কার করার মতো সামর্থ্য এখন তাদের নেই। বর্তমান সরকার গ্রামীণ জনপথ উন্নয়নে আন্তরিকতার সাথে কাজ করছে। তিনি বিশ্বাস করেন এ সড়কটিও সরকারের ধারাবাহিক উন্নয়নের আওতায় এনে পাকাকরণসহ সংস্কার কাজ করা হবে।

 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল