২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০, ১৫ শাবান ১৪৪৫
`

তিমির ধাক্কায় নৌকাডুবি, নিহত ৫

উল্টে যাওয়া নৌকাটি উদ্ধারে গেছে দুটি উদ্ধারকারী নৌকা। - ছবি : এপি

নিউজিল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় সাউথ আইসল্যান্ডের কাইকোরা শহরের নিকটবর্তী সমুদ্রে শনিবার নৌকাডুবিতে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ছয়জনকে উদ্ধার করা হয়েছে।

শহরের মেয়র বলছেন, সাগরে ভাসমান অবস্থায় তিমি মাছের সাথে ধাক্কা লেগে নৌকাটি উল্টে গেলে এই দুর্ঘটনা ঘটে।

কাইকোরার মেয়র ক্রাইগ ম্যাকলে বার্তা সংস্থা এপিকে জানান, নৌকাটিতে ১১ জন যাত্রী ছিলেন। ছয়জনকে এরইমধ্যে উদ্ধার করা হয়েছে।

এদিকে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, নৌকাডুবিতে নিহত ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলো নৌকার কেবিনে ছিল বলে খবরে জানানো হয়।

মেয়র জানান, তাদের ধারণা সমুদ্রের পানি শান্ত ছিল। কিন্তু নিচ দিয়ে যাওয়া একটি তিমি ধাক্কা দিয়ে নৌকাটিকে উল্টে ফেলে।

কাইকোরার এই অঞ্চলটিতে নানা প্রজাতির তিমির দেখা মেলে। ফলে দর্শনার্থীরা প্রায়ই সেখানে তিমি মাছ দেখতে আসেন।

তবে কী ধরনের তিমি নৌকাটিকে ধাক্কা মেরেছে সে বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি মেয়র।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ের নাম ‘নারী ও শিশু বিষয়ক’ মন্ত্রণালয় রাখার সুপারিশ ফরিদপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন অশ্বিন-কুলদীপের ঘূর্ণিতে সিরিজ জয় থেকে ১৫২ রান দূরে ভারত ফরিদপুরে মাদক মামলায় নারীর যাবজ্জীবন প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে ‘ছোট্ট’ জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! টাঙ্গাইল শাড়ির জিআই নিবন্ধন বিষয়ে বাংলাদেশের করণীয় বিষয়ে মত বিনিময় সভা সন্দেহজনক লেনদেনের অর্থ কোথায় যায়! পাকিস্তানে অধিবেশনের আগে ‘সংরক্ষিত আসন বণ্টন’ চান প্রেসিডেন্ট আলভি ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল মুখোমুখি হবে কুমিল্লা-রংপুর নোয়াখালীতে ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ : সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল