০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৮, ১৬ রজব ১৪৪৪
ads
`

কুস্তিতে ব্রোঞ্জ পদকের আশা

কুস্তিতে ব্রোঞ্জ পদকের আশা। - ছবি : নয়া দিগন্ত

এখন পর্যন্ত এস এ গেমসে কোনো স্বর্ণ জিততে পারেনি বাংলাদেশের কোনো কুস্তিগীর। রৌপ্যতেই আটকা তারা। এরপরও এস এ গেমসের বাইরে বিভিন্ন বড় বড় গেমস (এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস ও ইসলামী সলিডারিটি গেমসে) অংশ নিয়ে আসছে তারা। এবারও কুস্তিগীরদের দু’টি দল যাচ্ছে বার্মিংহাম ও কোনিয়াতে। বার্মিংহামে তারা লড়বে কমনওয়েলথ গেমসে। আর কোনিয়াতে ম্যাটে নামবে ইসলামী সলিডারিটি গেমসে। তবে কোনো আসরের রৌপ্য পদকের আশা দেখনে না বাংলাদেশর রেসলাররা। বরং তারা ব্রোঞ্জ পদক পেলেই খুশী। কাল জানার কুস্তি কোচ আশরাফুল ইসলাম।

ইংল্যান্ডের বার্মিংহামে খেলা শেষ করেই তুরস্কগামী বিমানে উঠতে হবে। কোনিয়াতে পৌঁছানোর পরপরই লড়াই। এতে বাংলাদেশী কুস্তিগীরদের ইংল্যান্ড থেকে এসে তুরস্কে গিয়ে খেলা সম্ভব নয়। তাই দু’গেমসে সম্পূর্ণ ভিন্ন দু’দল পাঠানো হচ্ছে। জানান কোচ আশরাফ।

তার মতে, ‘আমরা স্বর্নের জন্য লড়াই করবো। তবে এই পদকের আশা করি না। আশা করি ব্রোঞ্জ পদকের।

কমনওয়েলথ গেমসে যাচ্ছেন লিটন বিশ্বাস, আরবদুর রশীর দিতি রানী ও দোলা। আর সলিডারিটি গেমসে যাচ্ছেন হালিমা খাতুন, মিম ও রাজীব।

কোচের মতে, ‘আমাদের লড়াই করতে তুরস্ক, নাইজেরিয়া ও মধ্য এশিয়ান দেশ উজবেকিস্তান, আজারবাইজানের সাথে।

বাংলাদেশের অবশ্য পদক জয়ের কৃতিত্ব আছে ইসলামী সলিডারটি গেমসে। ২০১৮ সালে আজারবাইজানের বাকুতে ব্রোঞ্জ পদক পান শিরিন। এবার কমনওয়েল গেমসে আবদুর রশীদ ও দোলাকে ঘিরে আশাবাদ কোচের। সলিডারিটি গেমসে হালিমারা স্বপ্ন দেখাচ্ছেন। জানুয়ারি থেকেই অনুশীলন বাংলাদেশ দলের। তাই প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি কোচের। তবে যে ক্রীড়া পরিষদের জিমন্যাসিয়ামের গরম পরিবেশে অস্বস্তিবোধ করতে দেখা গেছে কুস্তিগীরদের।


আরো সংবাদ


premium cement
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত সংখ্যা ৬ হাজার ছাড়াল আদানি গ্রুপের কাছ থেকে কেন বেশি দামে বিদ্যুৎ কারণ হচ্ছে, প্রশ্ন এমপি চুন্নুর সরকারের সমালোচনা কখনো রাষ্ট্রদ্রোহী হতে পারে না : জি এম কাদের ভূমিকম্পের ৩৩ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ৪ বছরের শিশু বেড়াতে এসে কক্সবাজার সমুদ্র সৈকতে শিশুর মৃত্যু নদী শুকিয়ে যাওয়ায় কাপ্তাইয়ে বিদ্যুৎ উৎপাদন কমেছে ঢাকায় ৭ মাত্রার ভূমিকম্পে ৩ লাখ প্রাণহানির শঙ্কা সূচক বাড়লেও লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে মুকিদুলে মুগ্ধতা ছড়াল কুমিল্লা হাফেজ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেবে মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার রাষ্ট্রপতি প্রার্থী মনোনয়নের ক্ষমতা শেখ হাসিনাকে দেয়া হয়েছে

সকল