২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০, ১৫ শাবান ১৪৪৫
`

কুস্তিতে ব্রোঞ্জ পদকের আশা

কুস্তিতে ব্রোঞ্জ পদকের আশা। - ছবি : নয়া দিগন্ত

এখন পর্যন্ত এস এ গেমসে কোনো স্বর্ণ জিততে পারেনি বাংলাদেশের কোনো কুস্তিগীর। রৌপ্যতেই আটকা তারা। এরপরও এস এ গেমসের বাইরে বিভিন্ন বড় বড় গেমস (এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস ও ইসলামী সলিডারিটি গেমসে) অংশ নিয়ে আসছে তারা। এবারও কুস্তিগীরদের দু’টি দল যাচ্ছে বার্মিংহাম ও কোনিয়াতে। বার্মিংহামে তারা লড়বে কমনওয়েলথ গেমসে। আর কোনিয়াতে ম্যাটে নামবে ইসলামী সলিডারিটি গেমসে। তবে কোনো আসরের রৌপ্য পদকের আশা দেখনে না বাংলাদেশর রেসলাররা। বরং তারা ব্রোঞ্জ পদক পেলেই খুশী। কাল জানার কুস্তি কোচ আশরাফুল ইসলাম।

ইংল্যান্ডের বার্মিংহামে খেলা শেষ করেই তুরস্কগামী বিমানে উঠতে হবে। কোনিয়াতে পৌঁছানোর পরপরই লড়াই। এতে বাংলাদেশী কুস্তিগীরদের ইংল্যান্ড থেকে এসে তুরস্কে গিয়ে খেলা সম্ভব নয়। তাই দু’গেমসে সম্পূর্ণ ভিন্ন দু’দল পাঠানো হচ্ছে। জানান কোচ আশরাফ।

তার মতে, ‘আমরা স্বর্নের জন্য লড়াই করবো। তবে এই পদকের আশা করি না। আশা করি ব্রোঞ্জ পদকের।

কমনওয়েলথ গেমসে যাচ্ছেন লিটন বিশ্বাস, আরবদুর রশীর দিতি রানী ও দোলা। আর সলিডারিটি গেমসে যাচ্ছেন হালিমা খাতুন, মিম ও রাজীব।

কোচের মতে, ‘আমাদের লড়াই করতে তুরস্ক, নাইজেরিয়া ও মধ্য এশিয়ান দেশ উজবেকিস্তান, আজারবাইজানের সাথে।

বাংলাদেশের অবশ্য পদক জয়ের কৃতিত্ব আছে ইসলামী সলিডারটি গেমসে। ২০১৮ সালে আজারবাইজানের বাকুতে ব্রোঞ্জ পদক পান শিরিন। এবার কমনওয়েল গেমসে আবদুর রশীদ ও দোলাকে ঘিরে আশাবাদ কোচের। সলিডারিটি গেমসে হালিমারা স্বপ্ন দেখাচ্ছেন। জানুয়ারি থেকেই অনুশীলন বাংলাদেশ দলের। তাই প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি কোচের। তবে যে ক্রীড়া পরিষদের জিমন্যাসিয়ামের গরম পরিবেশে অস্বস্তিবোধ করতে দেখা গেছে কুস্তিগীরদের।


আরো সংবাদ



premium cement
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ের নাম ‘নারী ও শিশু বিষয়ক’ মন্ত্রণালয় রাখার সুপারিশ ফরিদপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন অশ্বিন-কুলদীপের ঘূর্ণিতে সিরিজ জয় থেকে ১৫২ রান দূরে ভারত ফরিদপুরে মাদক মামলায় নারীর যাবজ্জীবন প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে ‘ছোট্ট’ জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! টাঙ্গাইল শাড়ির জিআই নিবন্ধন বিষয়ে বাংলাদেশের করণীয় বিষয়ে মত বিনিময় সভা সন্দেহজনক লেনদেনের অর্থ কোথায় যায়! পাকিস্তানে অধিবেশনের আগে ‘সংরক্ষিত আসন বণ্টন’ চান প্রেসিডেন্ট আলভি ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল মুখোমুখি হবে কুমিল্লা-রংপুর নোয়াখালীতে ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ : সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল