২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩০, ১৩ জিলহজ ১৪৪৫
`

জাপানে পুলিশসহ ৪ জনকে হত্যা, গ্রেফতার ১

জাপানে পুলিশসহ ৪ জনকে হত্যা, গ্রেফতার ১। - ছবি : সংগৃহীত

জাপানে দুই পুলিশ কর্মকর্তাকে গুলি করে ও দুই নারীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার এক বিবৃতিতে এক কথা জানায় জাপান পুলিশ।

গ্রেফতার ব্যক্তির নাম মাসানোরি আওকি (৩১)। তিনি জাপানের নাকানো শহর পরিষদের স্পিকারের ছেলে।

এই ঘটনায় মামলা হয়েছে এবং পুলিশ তদন্ত শুরু করেছে। তবে হামলার কারণ জানা যায়নি।

৭২ বছর বয়সী এক প্রত্যক্ষদর্শী এনএইচকে টেলিভিশনকে জানান, নাকানো শহরে হামলার সূত্রপাত বৃহস্পতিবার বিকেলে। তিনি ওই সময় ক্ষেতে কাজ করছিলেন এবং এক নারী দৌড়ে এসে তাকে বলে, ‘আমাকে সহায়তা করুন।’ আর তার পেছনে ছদ্মবেশ ধরা এক ব্যক্তি ছিলেন, যার হাতে একটি বড় ছুরি ছিল। ব্যক্তিটি ওই নারীর পেছনে ছুরি চালান।

আরেক প্রত্যক্ষদর্শী কিয়োদো নিউজকে জানিয়েছে, হামলাকারী বলছিলেন, ‘আমি তাকে হত্যা করেছি, কারণ আমি এটা করতে চেয়েছি।’

স্থানীয় এক গণমাধ্যম জানায়, এরপর ঘটনাস্থলে থাকা পুলিশ কর্মকর্তাদের দিকে ওই হামলাকারী শিকার করার বন্দুক দিয়ে গুলি চালায়।

এনএইচকে বলছে, পুলিশ কর্মকর্তারা গাড়ির ভেতরে ছিলেন। হামলাকারী তার বন্দুকটি গাড়ির জানালায় দু’বার গুলি করেন।

নিহত ওই দুই পুলিশ কর্মকর্তা হলেন ইয়োশিকি তামাই (৪৬) ও তাকু ইকেওচি (৬১)।

স্থানীয় গণমাধ্যম বলছে, এরপর ওই ব্যক্তি একটি বাড়ির ভেতর ঢুকে যান। ওই বাড়িতে হামলাকারীর মা ও খালা ছিলেন। রাতে ওই বাড়িতে থাকার সময় মাঝেমধ্যে গুলির শব্দ শোনা গেছে। তবে এর মধ্যে ওই দুই নারী পালিয়ে যান।

গুলিতে আহত ওই দুই পুলিশ কর্মকর্তা ও ছুরিকাহত নারীকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাদের মৃত্যু হয়।

এ দিকে সম্ভাব্য ছুরিকাঘাতের পর আরেকজন বয়স্ক নারী নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। তিনি তার বাড়ির বাইরে পড়েছিলেন বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার মৃত্যু হয়। এই হত্যার জন্যও আওকি দায়ী বলে অভিযোগ করা হয়েছে।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
‘মিয়ানমার থেকে গুলি এলে পাল্টা গুলি চালাবে বাংলাদেশ’ এ বার্তার অর্থ কী রেমিট্যান্স বাড়ায় দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ১৯.৫৩ বিলিয়ন ডলার চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় ছাড়তে বিদ্যুৎ-পানি-গ্যাস সংযোগ বিচ্ছিন্নের সিদ্ধান্ত রায়গঞ্জে দাদপুর সাহেবগঞ্জ দ্বি-মুখী উচ্চবিদ্যালয়ে ঈদ পূর্ণমিলনী ইসরাইলি কারাগারে নিহত ফিলিস্তিনি বন্দীর সংখ্যা বেড়ে ৫৪ : কমিশন খুলনায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু শেখ হাসিনার দিল্লি সফরে যেসব বিষয় আলোচনায় আসতে পারে বাজেট এখনো পাস হয়নি, অনেক কিছু সংশোধন হতে পারে : অর্থমন্ত্রী রামাফোসা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট পুনর্নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন জামায়াতের দায়িত্বশীলদের দেশ পরিচালনার যোগ্যতা অর্জন করতে হবে : মিয়া গোলাম পরওয়ার বিশ্ব র‌্যাঙ্কিংয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

সকল