২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

জাপানে পুলিশসহ ৪ জনকে হত্যা, গ্রেফতার ১

জাপানে পুলিশসহ ৪ জনকে হত্যা, গ্রেফতার ১। - ছবি : সংগৃহীত

জাপানে দুই পুলিশ কর্মকর্তাকে গুলি করে ও দুই নারীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার এক বিবৃতিতে এক কথা জানায় জাপান পুলিশ।

গ্রেফতার ব্যক্তির নাম মাসানোরি আওকি (৩১)। তিনি জাপানের নাকানো শহর পরিষদের স্পিকারের ছেলে।

এই ঘটনায় মামলা হয়েছে এবং পুলিশ তদন্ত শুরু করেছে। তবে হামলার কারণ জানা যায়নি।

৭২ বছর বয়সী এক প্রত্যক্ষদর্শী এনএইচকে টেলিভিশনকে জানান, নাকানো শহরে হামলার সূত্রপাত বৃহস্পতিবার বিকেলে। তিনি ওই সময় ক্ষেতে কাজ করছিলেন এবং এক নারী দৌড়ে এসে তাকে বলে, ‘আমাকে সহায়তা করুন।’ আর তার পেছনে ছদ্মবেশ ধরা এক ব্যক্তি ছিলেন, যার হাতে একটি বড় ছুরি ছিল। ব্যক্তিটি ওই নারীর পেছনে ছুরি চালান।

আরেক প্রত্যক্ষদর্শী কিয়োদো নিউজকে জানিয়েছে, হামলাকারী বলছিলেন, ‘আমি তাকে হত্যা করেছি, কারণ আমি এটা করতে চেয়েছি।’

স্থানীয় এক গণমাধ্যম জানায়, এরপর ঘটনাস্থলে থাকা পুলিশ কর্মকর্তাদের দিকে ওই হামলাকারী শিকার করার বন্দুক দিয়ে গুলি চালায়।

এনএইচকে বলছে, পুলিশ কর্মকর্তারা গাড়ির ভেতরে ছিলেন। হামলাকারী তার বন্দুকটি গাড়ির জানালায় দু’বার গুলি করেন।

নিহত ওই দুই পুলিশ কর্মকর্তা হলেন ইয়োশিকি তামাই (৪৬) ও তাকু ইকেওচি (৬১)।

স্থানীয় গণমাধ্যম বলছে, এরপর ওই ব্যক্তি একটি বাড়ির ভেতর ঢুকে যান। ওই বাড়িতে হামলাকারীর মা ও খালা ছিলেন। রাতে ওই বাড়িতে থাকার সময় মাঝেমধ্যে গুলির শব্দ শোনা গেছে। তবে এর মধ্যে ওই দুই নারী পালিয়ে যান।

গুলিতে আহত ওই দুই পুলিশ কর্মকর্তা ও ছুরিকাহত নারীকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাদের মৃত্যু হয়।

এ দিকে সম্ভাব্য ছুরিকাঘাতের পর আরেকজন বয়স্ক নারী নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। তিনি তার বাড়ির বাইরে পড়েছিলেন বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার মৃত্যু হয়। এই হত্যার জন্যও আওকি দায়ী বলে অভিযোগ করা হয়েছে।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
মিয়ানমারে বাংলাদেশসহ ছয় দেশের নিরাপত্তা বৈঠক টাঙ্গাইলে আরো ১০ জন গ্রেফতার দক্ষিণ কোরিয়াকে উত্তর কোরিয়া বলে পরিচয় করে দেয়ায় আইওসির ক্ষমাপ্রার্থনা এক সপ্তাহে রেমিট্যান্স আসা কমেছে উল্লেখযোগ্য পরিমাণে সৈয়দপুরে বিএনপি জামায়াতের নেতাকর্মীরা ঘরছাড়া বাংলাদেশ প্রতিদিন পত্রিকা ছাত্রশিবিরকে নিয়ে মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন প্রচারের তীব্র নিন্দা কোটা সংস্কার আন্দোলন : সিলেটে ১১ মামলায় গ্রেফতার ১৩৯ আবারো বাংলাদেশে ফিরতে চান দেশে ফেরত যাওয়া মালয়েশিয়ান শিক্ষার্থীরা গাজা যুদ্ধবিরতি : রোমে তিন পক্ষের সাথে কথা বলবেন সিআইএ প্রধান দক্ষিণ কোরিয়াকে উত্তর কোরিয়া বলে পরিচয় করে দেয়ায় আইওসির ক্ষমাপ্রার্থনা নুরকে এক নেতা ৪ লাখ টাকা দেন : ডিবি হারুন

সকল