২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জাপানে পুলিশসহ ৪ জনকে হত্যা, গ্রেফতার ১

জাপানে পুলিশসহ ৪ জনকে হত্যা, গ্রেফতার ১। - ছবি : সংগৃহীত

জাপানে দুই পুলিশ কর্মকর্তাকে গুলি করে ও দুই নারীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার এক বিবৃতিতে এক কথা জানায় জাপান পুলিশ।

গ্রেফতার ব্যক্তির নাম মাসানোরি আওকি (৩১)। তিনি জাপানের নাকানো শহর পরিষদের স্পিকারের ছেলে।

এই ঘটনায় মামলা হয়েছে এবং পুলিশ তদন্ত শুরু করেছে। তবে হামলার কারণ জানা যায়নি।

৭২ বছর বয়সী এক প্রত্যক্ষদর্শী এনএইচকে টেলিভিশনকে জানান, নাকানো শহরে হামলার সূত্রপাত বৃহস্পতিবার বিকেলে। তিনি ওই সময় ক্ষেতে কাজ করছিলেন এবং এক নারী দৌড়ে এসে তাকে বলে, ‘আমাকে সহায়তা করুন।’ আর তার পেছনে ছদ্মবেশ ধরা এক ব্যক্তি ছিলেন, যার হাতে একটি বড় ছুরি ছিল। ব্যক্তিটি ওই নারীর পেছনে ছুরি চালান।

আরেক প্রত্যক্ষদর্শী কিয়োদো নিউজকে জানিয়েছে, হামলাকারী বলছিলেন, ‘আমি তাকে হত্যা করেছি, কারণ আমি এটা করতে চেয়েছি।’

স্থানীয় এক গণমাধ্যম জানায়, এরপর ঘটনাস্থলে থাকা পুলিশ কর্মকর্তাদের দিকে ওই হামলাকারী শিকার করার বন্দুক দিয়ে গুলি চালায়।

এনএইচকে বলছে, পুলিশ কর্মকর্তারা গাড়ির ভেতরে ছিলেন। হামলাকারী তার বন্দুকটি গাড়ির জানালায় দু’বার গুলি করেন।

নিহত ওই দুই পুলিশ কর্মকর্তা হলেন ইয়োশিকি তামাই (৪৬) ও তাকু ইকেওচি (৬১)।

স্থানীয় গণমাধ্যম বলছে, এরপর ওই ব্যক্তি একটি বাড়ির ভেতর ঢুকে যান। ওই বাড়িতে হামলাকারীর মা ও খালা ছিলেন। রাতে ওই বাড়িতে থাকার সময় মাঝেমধ্যে গুলির শব্দ শোনা গেছে। তবে এর মধ্যে ওই দুই নারী পালিয়ে যান।

গুলিতে আহত ওই দুই পুলিশ কর্মকর্তা ও ছুরিকাহত নারীকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাদের মৃত্যু হয়।

এ দিকে সম্ভাব্য ছুরিকাঘাতের পর আরেকজন বয়স্ক নারী নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। তিনি তার বাড়ির বাইরে পড়েছিলেন বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার মৃত্যু হয়। এই হত্যার জন্যও আওকি দায়ী বলে অভিযোগ করা হয়েছে।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের রোববার থেকে স্কুল খোলা : শনিবারও চলবে ক্লাস যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা

সকল