২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চীনের জিরো কোভিড নীতির বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ

- ছবি - সিএনএন

চীনের জিরো কোভিড নীতির বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ করেছে দেশটির জনগণ। শনিবার দেশজুড়ে এই বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও অংশ নেয়।

এসময় শত শত বিক্ষোভকারী ‘প্রেসিডেন্ট শি জিনপিংয়ের পদত্যাগ চাই’ বলে স্লোগান দিতে থাকে।

গত বৃহস্পতিবার ঝিনজিয়াং প্রদেশের উরুমকির একটি অ্যাপার্টমেন্টে ভয়াবহ আগুন লাগে। এতে ১০ জন নিহত হয়। আহত হয় আরো নয়জন।

এ ঘটনায় দেশটির জনগণ ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ শুরু করে। করোনার বিধি নিষেধের কারণে অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনার শিকার দগ্ধদের কাছাকাছি পৌঁছাতে দেরি করে ফেলে। এই ঘটনার কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়লে বিক্ষোভের সূত্রপাত হয়।

শনিবারের এই বিক্ষোভ আজ রোববার অব্যাহত রয়েছে। বিভিন্ন শহর ও বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভকারীরা ক্রোধে ফুঁসে উঠেছে। তারা অগ্নিকাণ্ডে নিহতদের সমাধিতে জড়ো হচ্ছেন এবং বক্তব্য দিচ্ছেন।

সূত্র : সিএনএন


আরো সংবাদ



premium cement
জামালপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ৪৬তম বিসিএস প্রিলি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি

সকল