১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণ কোরিয়ায় পদদলিত হয়ে মৃত ১৫১ : পুঙ্খানুপুঙ্খ তদন্তের প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর

দক্ষিণ কোরিয়ায় পদদলিত হয়ে মৃত ১৫১ : পুঙ্খানুপুঙ্খ তদন্তের প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর - ছবি : সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে হ্যালোইন উৎসব উদযাপনের জন্য সমবেত হওয়া বিপুল জনতার ভিড়ে চাপা পড়ে ১৫১ জন মৃতের ঘটনা পুঙ্খানুপুঙ্খ তদন্তে হবে বলে দেশটির প্রধানমন্ত্রী হান-ডাক-সু প্রতিশ্রুতি দিয়েছেন।

সোমবার দেশটির কর্মকর্তারা বলেছেন, মৃতের সংখ্যা বেড়ে ১৫৪ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৪৮ জন, যাদের মধ্যে ৩৩ জনের অবস্থা গুরুতর।

দেশটির প্রধানমন্ত্রী হান দুর্যোগের বিষয়ে সরকারি কর্মকর্তাদের সাথে আলোচনাকালে বলেন, সরকার এই দুর্ঘটনার কারণ সম্পর্কে একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত করবে এবং প্রয়োজনীয় প্রাতিষ্ঠানিক সকল ব্যবস্থা নেবে যাতে এই ধরনের দুর্ঘটনার পুনরাবৃত্তি না হয়।

উল্লেখ্য, কোভিড মহামারীর পর দেশটিতে এবারই প্রথমবারের মতো উন্মুক্ত স্থানে হ্যালোইন উদযাপন হচ্ছে।

এক খবরে বলা হয়, স্থানীয় সময় রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় একজন ফায়ার সার্ভিস কর্মকর্তা জানিয়েছেন, ওই এলাকার একটি পাহাড়ের ওপর দিকে থাকা লোকেরা নিচে পড়ে গেলে একটি সরু গলিতে থাকা বিপুল সংখ্যক মানুষের মধ্যে হুড়োহুড়ির সৃষ্টি হয়।

তবে কর্তৃপক্ষ বলছে, ঠিক কী কারণে এই ঘটনা ঘটলো তা তারা এখনো জানার চেষ্টা করছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, ওই এলাকায় হাজার হাজার লোকের ভিড় জমে গিয়েছিল এবং ভিড়ে চাপা পড়া থেকে বাঁচতে তারা বড় রাস্তায় বেরিয়ে এসেছিলেন।
সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল