১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণ কোরিয়ায় পদদলিত হয়ে মৃত ১৫১ : পুঙ্খানুপুঙ্খ তদন্তের প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর

দক্ষিণ কোরিয়ায় পদদলিত হয়ে মৃত ১৫১ : পুঙ্খানুপুঙ্খ তদন্তের প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর - ছবি : সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে হ্যালোইন উৎসব উদযাপনের জন্য সমবেত হওয়া বিপুল জনতার ভিড়ে চাপা পড়ে ১৫১ জন মৃতের ঘটনা পুঙ্খানুপুঙ্খ তদন্তে হবে বলে দেশটির প্রধানমন্ত্রী হান-ডাক-সু প্রতিশ্রুতি দিয়েছেন।

সোমবার দেশটির কর্মকর্তারা বলেছেন, মৃতের সংখ্যা বেড়ে ১৫৪ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৪৮ জন, যাদের মধ্যে ৩৩ জনের অবস্থা গুরুতর।

দেশটির প্রধানমন্ত্রী হান দুর্যোগের বিষয়ে সরকারি কর্মকর্তাদের সাথে আলোচনাকালে বলেন, সরকার এই দুর্ঘটনার কারণ সম্পর্কে একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত করবে এবং প্রয়োজনীয় প্রাতিষ্ঠানিক সকল ব্যবস্থা নেবে যাতে এই ধরনের দুর্ঘটনার পুনরাবৃত্তি না হয়।

উল্লেখ্য, কোভিড মহামারীর পর দেশটিতে এবারই প্রথমবারের মতো উন্মুক্ত স্থানে হ্যালোইন উদযাপন হচ্ছে।

এক খবরে বলা হয়, স্থানীয় সময় রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় একজন ফায়ার সার্ভিস কর্মকর্তা জানিয়েছেন, ওই এলাকার একটি পাহাড়ের ওপর দিকে থাকা লোকেরা নিচে পড়ে গেলে একটি সরু গলিতে থাকা বিপুল সংখ্যক মানুষের মধ্যে হুড়োহুড়ির সৃষ্টি হয়।

তবে কর্তৃপক্ষ বলছে, ঠিক কী কারণে এই ঘটনা ঘটলো তা তারা এখনো জানার চেষ্টা করছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, ওই এলাকায় হাজার হাজার লোকের ভিড় জমে গিয়েছিল এবং ভিড়ে চাপা পড়া থেকে বাঁচতে তারা বড় রাস্তায় বেরিয়ে এসেছিলেন।
সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল