২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮ ফাল্গুন ১৪৩০, ১০ শাবান ১৪৪৫
`

সু চির আরো ৩ বছরের কারাদণ্ড


মিয়ানমারের একটি জান্তা আদালত ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে আরো তিন বছরের সাজা দিয়েছে। এছাড়া তার সাবেক অর্থনৈতিক উপদেষ্টা অস্ট্রেলিয়ান নাগরিক শন টার্নেলকেও একই মেয়াদে সাজা দেয়া হয়েছে। রাষ্ট্রীয় গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগে তাদের এই সাজা দেয়া হয়।

মামলা সম্পর্কে জ্ঞাত একটি সূত্র বৃহস্পতিবার এ কথা জানিয়েছে।

রাজধানী নেপিদোর একটি কারাগারের বিশেষ আদালতে এই রায় দেয়া হয়।

এই নতুন সাজার ফলে ১২টি মামলায় সু চিকে মোট ২৩ বছর কারাগারে কাটাতে হবে।

সু চির সাথে তিন বছরের সাজা হয়েছে তার দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) সাবেক প্রধান অর্থনৈতিক উপদেষ্টা টার্নেলের। গত বছর অভ্যুত্থানের পরপরই জান্তা সরকার তাকে আটক করে। ক্ষমতাচুত্য করা হয় এনএলডি সরকারকে। সে সময় টার্নেলের বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগ এনে ১৪ বছরের কারাদণ্ড দেয়া হয়।

সূত্র : ইরাবতি


আরো সংবাদ



premium cement
পাঁচবিবিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আটক ন্যায়ভিত্তিক অধিকার আদায়ে জনগনকে ঐক্যবদ্ধ করতে হবে : হামিদুর রহমান আজাদ আইনের শাসন প্রতিষ্ঠায় যুবসমাজকে ঐক্যবদ্ধ সংগ্রামে লিপ্ত হওয়ার আহ্বান লেজার পার্লারে পরকীয়ার ফাঁদ! জেনারেল বাজওয়াকে বিলওয়াল : চাপ দিলে ফাঁস করে দেব 'ভাষা আন্দোলন বিশ্ব ইতিহাসের এক অনন্য সাধারণ ঘটনা' টাঙ্গাইল আইনজীবী সমিতি নির্বাচন : বিএনপি ৮, আ’লীগ ৬ পদে জয়ী গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে : ডব্লিউএইচও বেনাপোলে ২ বাংলার ভাষাপ্রেমীদের মিলনমেলা ২ চিকিৎসক গ্রেফতার, বন্ধ ডায়াগনস্টিক সেন্টার ভাষা শহীদের প্রতি হাটহাজারী বিএনপির শ্রদ্ধা নিবেদন

সকল