১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


মালয়েশিয়া সহস্রাধিক মিয়ানমার নাগরিককে দেশে পাঠিয়েছে

মালয়েশিয়া সহস্রাধিক মিয়ানমার নাগরিককে দেশে পাঠিয়েছে - ছবি - সংগৃহীত

মিয়ানমারের সহস্রাধিক নাগরিককে মঙ্গলবার স্বদেশে ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া। সেনা অভ্যূত্থানের ঠিক কয়েক সপ্তাহ পরে তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হলো।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের প্রধান খায়রুল জাইমি দাউদ বলেন, কর্তৃপক্ষ মিয়ানমারের নৌবাহিনীর তিনটি জাহাজে করে মালয়েশিয়ার পশ্চিম উপকূলের সামরিক ঘাঁটি থেকে আটক ১ হাজার ৮৬ জন মিয়ানমারের নাগরিককে ফেরত পাঠায়।

তিনি এক বিবৃতিতে বলেন, ‘অভিবাসন বিভাগ জোর দিয়ে বলতে চায় যে, কোনো রোহিঙ্গা অভিবাসী বা আশ্রয় প্রার্থীদের ফেরত পাঠানো হয়নি।’

‘কোন প্রকার জোর-জবরদস্তি ছাড়াই যারা নিজের ইচ্ছায় ফিরে যেতে সম্মত হন তাদেরকে ফেরত পাঠানো হয়েছে।’

মানবাধিকার কর্মীরা আশঙ্কা প্রকাশ করেছেন যে, ফেরত পাঠানোদের মধ্যে আশ্রয় প্রার্থীরাও রয়েছেন। যুক্তরাষ্ট্র এবং জাতিসঙ্ঘ এই পরিকল্পনার সমালোচনা করে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব

সকল