১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ফিলিপাইনে ঘূর্ণিঝড় কামুরির আঘাত, নিহত ৪

-

টাইফুন কামুরি প্রবল ঝড় ও বৃষ্টিসহ ফিলিপাইনে মঙ্গলবার আঘাত হেনেছে। হাজার হাজার লোক আশ্রয় কেন্দ্রে উঠেছে। বুধবার সকাল পর্যন্ত প্রাণ হারিয়েছেন কমপক্ষে চারজন। আহত হয়েছেন শতাধিক।

টাইফুনের প্রভাবে মঙ্গলবার থেকে ভারী বৃষ্টিপাতসহ ঘণ্টায় ২২০ থেকে ১৭০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইছে।  নিরাপত্তার জন্য রাজধানী ম্যানিলার আন্তর্জাতিক বিমান বন্দর বন্ধ করে দেয়া হয়েছে।

সোমবার দিনের শেষদিকে আঘাত হানা এই ঝড়ে বাড়িঘরের দরোজা,জানালা ও ছাদ উড়ে গেছে। ম্যানিলার দক্ষিণাঞ্চল দিয়ে ঝড়টি উত্তর পশ্চিমে অগ্রসর হচ্ছে। ম্যানিলায় ১৩ মিলিয়ন লোক বসবাস করে। দক্ষিণ-পূর্ব এশিয়ান গেমস এ অংশ নিতে কয়েক হাজার এ্যাথলেটস এখানে অবস্থান করছেন।

আবহাওয়াবিদরা বলেছেন, ঝড়টি উত্তর পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে,ঝড়ের গতি ঘন্টায় ১৫৫ কিলোমিটার যা দমকা আকারে ঘন্টায় ২৩৫কিলোমিটারে বৃদ্ধি পাচ্ছে।

নগরীর দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা লুসিথো মেনডোজা বলেন, আমরা ক্ষয়ক্ষতি নিরূপণের চেষ্টা করছি,তবে এই ক্ষয়ক্ষতি গুরুতর মনে হচ্ছে। এই ঝড়ের কারণে বিকল অঞ্চল থেকে ৩লাখ ৪০ হাজার লোক নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার প্রাণঘাতী ব্যাকটিরিয়ার তালিকা প্রকাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্সাতে থাকার ব্যাপারে এখানো আত্মবিশ্বাসী জাভি বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী

সকল