১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নেতাকে ‘পছন্দ’ করায় উ. কোরিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা তুলে নিচ্ছেন ট্রাম্প!

-

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার ওপর আরোপিত নতুন একটি নিষেধাজ্ঞা শুক্রবার আকস্মিক বাতিলের ঘোষণা দিয়েছেন। দেশটির ওপর আন্তর্জাতিক চাপ জোরদারে যুক্তরাষ্ট্রের অর্থ বিভাগ এ নিষেধাজ্ঞা আরোপ করেছিল। খবর এএফপি’র।

টুইটারে দেয়া এক বার্তায় ট্রাম্প বলেন, ‘মার্কিন অর্থ বিভাগের আজকের ঘোষণায় বলা হয় যে অতিরিক্ত কঠোর নিষেধাজ্ঞা উত্তর কোরিয়ার ওপর ইতোমধ্যে বিদ্যমান নিষেধাজ্ঞাগুলোর সাথে যুক্ত করা হবে। এসব অতিরিক্ত নিষেধাজ্ঞা আমি আজ প্রত্যাহার করে নেয়ার নির্দেশ দিয়েছি।’

তবে ট্রাম্প প্রশাসনের কর্মকর্তাদের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, প্রেসিডেন্টের টুইটার বার্তায় ভবিষ্যতের যে অবরোধের কথা বলা হয়েছে তা এখনো ঘোষিত হয়নি। আগামী কয়েকদিনের মধ্যে তা ঘোষিত হওয়ার কথা রয়েছে।

প্রেসিডেন্টের নারী মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেন, কিমকে পছন্দ করেন প্রেসিডেন্ট ট্রাম্প এবং তিনি মনে করছেন না যে এসব অবরোধের দরকার আছে।


আরো সংবাদ



premium cement
মহাদেবপুরে বাসচাপায় মাদরাসাছাত্র নিহত কিরগিজস্তানের পরিস্থিতি শান্ত হলেও উদ্বেগজনক সারা দেশে টানা ৩ দিন বৃষ্টির পূর্বাভাস দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী

সকল