১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


বিধ্বস্ত বিমানের মূল কাঠামো খুঁজে পাওয়া যাবে: ইন্দোনেশিয়া

লায়ন এয়ারওয়েজের একটি বিমান - সংগৃহীত

ইন্দোনেশিয়ার সামরিক বাহিনীর প্রধান বুধবার জোর দিয়ে বলেছেন, দেশটির লায়ন এয়ারওয়েজের বিধ্বস্ত বিমানটির মূল কাঠামোর ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া যাবে। এ ভয়াবহ বিমান দুর্ঘটনায় ১৮৯ জন যাত্রীর সবাই নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। বার্তা সংস্থা এএফপি এই খবর জানিয়েছে।

ইন্দোনেশিয়ার সেনাপ্রধান হাদি তাহজান্ত বলেন, কর্তৃপক্ষ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে অত্যাধুনিক সনাক্তকরণ সোনার প্রযুক্তি (শব্দ তরঙ্গ পাঠানোর মাধ্যমে) ব্যবহার করে ইন্দোনেশিয়া বোয়িং ৭৩৭-ম্যাক্স বিমানটির অবস্থানের একটি এলাকা চিহ্নিত করতে পেরেছে।

গত সোমবার লায়ন এয়ারওয়েজের এই বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পরই সাগরে বিধ্বস্ত হয়।

জাকার্তায় সাংবাদিকদের তিনি আরো বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে জেটি ৬১০ বিমানের বিধ্বস্ত কাঠামো পড়ে থাকার নির্দিষ্ট স্থান আমরা চিহ্নিত করতে পারবো।’

কর্তৃপক্ষ ফ্লাইট ডেটা রেকর্ডার খুঁজে পাওয়ার আশায় ৩০ থেকে ৪০ মিটার পানির নিচে ডুবে যাওয়া বিমানটির অবস্থান অনুসন্ধান করছে। আর এই ডেটা রেকর্ডার দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ।


আরো সংবাদ



premium cement
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার দিকে প্রবাসী স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন অল্প সময়ে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সাফল্য আনলেন সালমান হোসেন এবার স্বর্ণের দাম ভরিতে বাড়ল ১৮৩২ টাকা রেকর্ড বৃষ্টির পর আবারো তাপপ্রবাহের দুঃসংবাদ শৈলকুপায় মোটরসাইকেল-বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ ১০ জুন চালু হচ্ছে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ ফরিদপুরে একের পর এক বাড়ির লোকদের অজ্ঞান করে চলছে দুর্ধর্ষ চুরি, হাসপাতালে ভর্তি ১৯ বিএনপি ভারতের সাথে শত্রুতা করে অবিশ্বাস সৃষ্টি করেছিল : ওবায়দুল কাদের আল্লাহর আইন প্রতিষ্ঠিত হলে কোনো অন্যায়-অবিচার থাকবে না : মোবারক হোসাইন কৌশলে জাতিকে কুরআন বিমুখ করা হচ্ছে : ছাত্রশিবির সভাপতি

সকল