১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


কম্বোডিয়ার বিরোধী দলীয় নেতার মুক্তি

কম্বোডিয়ার বিরোধী দলীয় নেতার মুক্তি - সংগৃহীত

 কম্বোডিয়ার বিরোধী দলীয় নেতা কিম সোখা সোমবার কারাগার থেকে ছাড়া পেয়েছেন। রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে গ্রেফতার হওয়ার এক বছর পর তিনি মুক্তি পেলেন। এদিকে দেশটিতে এক তরফা নির্বাচনের পর দেশটির সরকারকে বিরোধীদের ওপর কিছুটা নমনীয় হতে দেখা যাচ্ছে।

সোখার আইনজীবী চান চেন এএফপি’কে বলেন, ‘কিম সোখা স্থানীয় সময় রাত সাড়ে তিনটার দিকে বাড়িতে ফিরে গেছেন। সীমান্তবর্তী একটি কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে আদালতের এক কর্মকর্তা জানান, কিম সোখা জামিনে ছাড়া পেলেও তার আইনজীবী তার মুক্তির শর্তগুলো তাৎক্ষণিকভাবে নিশ্চিত করেনি।

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ২০১৭ সালের ৩ সেপ্টেম্বর কিম সোখাকে গ্রেফতার করা হয়। মুক্তি পাওয়ার আগ পর্যন্ত তাকে বিনা বিচারে আটক রাখা হয়। এ মামলায় দোষী সাব্যস্ত হলে তার সর্বোচ্চ ৩০ বছরের সাজা হতে পারে। তার বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগ বাতিল করা হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

৬৫ বছর বয়সী কিম সোখার বিরুদ্ধে এ মামলাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হিসেবে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ডোলান্ড লু’র সফরকে কেন্দ্র করে কাদের সাহেবরা অস্থিরতায় ভুগছেন : রিজভী দীর্ঘ অপেক্ষার অবসান, নাবিকদের কাছে পেয়ে কেঁদে ফেলেন স্বজনরা বাকেরগঞ্জে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার ডিমলায় মাদরাসা-শিক্ষকের বাড়ি আগুনে পুড়ে ছাই শ্রম আইন সংশোধনে কিছু বিষয়ে নীতি-নির্ধারক পর্যায়ে সিদ্ধান্ত হবে : আইনমন্ত্রী দুবাইয়ের হিমঘরে সাড়ে ৩ মাস ধরে পড়ে আছে প্রবাসীর লাশ আলমডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে ট্রাকচাপা স্ত্রী নিহত হজযাত্রীদের কাছ থেকে কোরবানির টাকা নিলেই ব্যবস্থা যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি সত্ত্বেও গাজায় চলছে প্রচণ্ড লড়াই বগুড়ায় স্কুলছাত্রকে বলাৎকারের অভিযোগ প্রথমবারের মতো পাকিস্তান সফর করবে আয়ারল্যান্ড ক্রিকেট দল

সকল