১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


থাইল্যান্ডে বন্যায় ক্ষতিগ্রস্ত ৭৮ হাজার মানুষ

-

থাইল্যান্ডের দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগ জানিয়েছে, ৭৮ হাজারের বেশি লোক বন্যার কারণে এখনো ক্ষতিগ্রস্ত অবস্থায় রয়েছে। গ্রীষ্মমণ্ডলীয় ঝড় বেবিঙ্কা ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মৌসুমী বৃষ্টিপাতের ফলে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগ শনিবার রাতে জানিয়েছে, ১৭ আগস্ট থেকে ১৮টি প্রদেশের ২ হাজার ৩১৮টি গ্রামে ৫৫ হাজার ৩৫৩টি পরিবারের ১ লাখ ৬২ হাজার ৭১১ জন বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগের মহাপরিচালক চায়াপল থিতিসাক বলেন, ১৮টি প্রদেশের ১০টি বন্যা কবলিত হয়েছে। এতে আটটি প্রদেশের ৩০ হাজার ৭৭৩টি পরিবারের ৭৮ হাজার ৩৩৪ জন ক্ষতিগ্রস্ত হয়েছে।

জাতীয় পানি সম্পদ অফিস সতর্ক করে দিয়ে বলেছে, ১৭টি প্রদেশে শনিবার থেকে বুধবার ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। তাই এই প্রদেশগুলোর কর্তৃপক্ষ ও বাসিন্দাদের প্রস্তুতি নিতে হবে।


আরো সংবাদ



premium cement
গাজায় আমেরিকান অস্ত্র ব্যবহারে ইসরাইলের সমালোচনা যুক্তরাষ্ট্রের জৈন্তাপুরে অটোরিকশা-মোটরসাইকেলের সংঘর্ষে যুবক নিহত গাজীপুরে পিকআপের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত রাফা থেকে ইসরাইলকে সরার নির্দেশ দিতে আইসিজের প্রতি আহ্বান দক্ষিণ আফ্রিকার পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিলেন এমবাপ্পে নড়াইলে আ’লীগ নেতাকে গুলি করে হত্যা ডিএমপির অভিযানে গ্রেফতার ১৭ চট্টগ্রাম বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ৭০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার গােলাপগঞ্জের পল্লীতে হামলা চালিয় যুবক খুনের ঘটনায় ইউপি সদস্যসহ ৩৬ জনকে আসামি করে মামলা, আটক-৫ যে কারণে চীনা কূটনীতিকদের বহিষ্কারের আহ্বান জানালো ফিলিপাইন ঢাকায় দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি

সকল