২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সৃজনঘরের ৩ দিনব্যাপী তারুণ্য-উন্নয়ন কর্মশালা আজ শুরু

সৃজনঘরের ৩ দিনব্যাপী তারুণ্য-উন্নয়ন কর্মশালা আজ শুরু - ছবি : সংগৃহীত

বৃহত্তর সিলেটের মননশীল তরুণদের সংগঠন 'সৃজনঘর' তরুণদের আত্মোন্নয়নের লক্ষ্যে আয়োজন করেছে প্রশিক্ষণমূলক একটি কর্মশালা। 'সৃজনঘর তারুণ্য-উন্নয়ন কর্মশালা ২০২৩' শিরোনামে ৩দিন ব্যাপী এ আয়োজনের শুভ সূচনা হবে আজ সোমবার (৩ জুলাই) সিলেট মহানগরীর মেজরটিলাস্থ জামেয়া আরাবিয়া মারকাযুল উলুম মোহম্মদপুর মিলনায়তনে।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে বাছাইকৃত ১০৬ জন রেজিস্টার্ড ডেলিগেটের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রশিক্ষণ প্রদান করবেন বরেণ্য লেখক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, খ্যাতিমান লেখক সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, বরেণ্য কবি ও ইতিহাসবিদ মুসা আল হাফিজ, উচ্চারণ ও আবৃত্তির খ্যাতিমান প্রশিক্ষক বিএম হারিস, দৈনিক দেশ রূপান্তরের বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ, দৈনিক নয়া শতাব্দীর বিভাগীয় প্রধান মাওলানা আলী হাসান তৈয়ব, সিয়ানাহ ট্রাস্ট সিলেটের পরিচালক মুফতি জিয়াউর রাহমান এবং তরুণ কথাসাহিত্যিক সাবের চৌধুরী।

মোট আটটি সেশনে প্রশিক্ষণের বিষয় নির্ধারণ করা হয়েছে যথাক্রমে- 'চিন্তার সজীবতা : পরিশুদ্ধি ও পুনর্গঠন', 'ঐতিহ্য, ঐতিহ্যসচেতনতা ও আত্মমর্যাদাবোধ', 'ইতিহাস অধ্যয়নের উসূলি প্রক্রিয়া : স্বীকৃতি ও বিকৃতি', 'দৈনন্দিন জীবনের শিষ্টাচার', 'আদর্শ মুসলিম পরিবার', 'উচ্চারণ, আবৃত্তি, উপস্থাপনা', 'ভাষার প্রয়োগ ও বিন্যাস', 'লেখালেখির সাতপাঁচ'।

তিন দিনব্যাপী প্রশিক্ষণের বিভিন্ন অবসরে থাকছে বিশেষায়িত আয়োজন- বৈঠকি আলাপ, নাশিদ ও কবিতার আসর। থাকছে মানযাচাইমূলক পরীক্ষা, নামাজের সুন্নতি প্র্যাকটিস, শেষরাতের দোয়া ও যিকির।

৫ জুলাই বুধবার বিকাল ৩টায় হবে সমাপণী অধিবেশন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে উপস্থিত থাকবেন সিলেটের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম ও বিশিষ্ট ব্যক্তিরা।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement