১৭ জুন ২০২৪
`

মেক্সিকোয় ঝড়ের কবলে নির্বাচনি সমাবেশ, ৯ জন নিহত

- ছবি : সংগৃহীত

মেক্সিকোয় নির্বাচনি প্রচার সমাবেশের মঞ্চ ভেঙে নয়জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো কমপক্ষে ৬৩ জন।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় উত্তর মেক্সিকোর নুয়েভো লিওন রাজ্যে সিটিজেনস মুভমেন্ট পার্টির নির্বাচনি সমাবেশে এই ঘটনা ঘটে। হঠাৎ করে ঝড়ো বাতাস শুরু হলে সমাবেশ ও মঞ্চের ওপর আশপাশের প্রচার স্ক্রিন, বোর্ড প্রভৃতি ভেঙে পড়ে এই হতাহতের ঘটনা ঘটে।

এ সময় সিটিজেনস মুভমেন্ট পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী হোর্গে আলভারেস মায়নেস দ্রুত নিরাপদ স্থানে সরে যান।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, মানুষ চিৎকার করছে, কেউ কেউ দৌড়ে পালাচ্ছে, আবার কেউ ধাতব দণ্ডের নিচ থেকে উঠছে।

ঘটনার পরই পুলিশ, সেনাবাহিনী ও প্রশাসনের অন্যন্য কর্মকর্তারা দুর্ঘটনাস্থলে ছুটে যান। এ সময় অনেককে হতচকিত হয়ে বসে থাকতে দেখা যায়।

এ ঘটনার পর দেশের অন্যান্য প্রেসিডেন্ট প্রার্থীরাও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মেক্সিকোর বর্তমান প্রেসিডেন্ট আন্দ্রেস মানুয়েল লোপেস ওব্রাদর দুর্ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, ‘ঝড়ে ক্ষতিগ্রস্তদের পরিবার ও বন্ধুবান্ধব এবং রাজনৈতিক সমর্থকদের জন্য আমার এক বুক আলিঙ্গন।’

ঘটনার পর ক্ষতিগ্রস্তদের পাশে থাকার প্রত্যয় জানিয়ে সামনের নির্বাচনি সমাবেশগুলো স্থগিত করেছেন মায়নেস।

নিজের সোশ্যাল অ্যাকাউন্ট থেকে তিনি লিখেছেন, দুর্ঘটনার পর তিনি স্থানীয় সান পেদ্রো গার্সা গার্সিয়ার একটি হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন এবং বর্তমানে ভালো আছেন।

তিনি বলেন, ‘এখন শুধু একটাই কাজ, ক্ষতিগ্রস্তদের খেয়াল রাখা।’

দুর্ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, ‘মঞ্চে উঠে হাত নাড়ছেন মায়নেস। সমর্থকরা তার নামে স্লোগান দিচ্ছে। এরইমধ্যে প্রবল বাতাসে একটি ধাতব কাঠামোসহ বিশালাকৃতির একটি স্ক্রিন তার ওপর ভেঙে পড়ছে। চাপা পড়ার হাত থেকে বাঁচতে তিনি দৌড়ে মঞ্চের পেছনের দিকে ছুটে যান।

আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে তৃতীয় অবস্থানে রয়েছেন মায়নেস। এ নির্বাচনে তার চেয়ে ভালো অবস্থানে আছেন ক্ষমতাসীন মোরেনা পার্টির ক্লাউদিয়া শাইনবাউম ও বিরোধী জোটের প্রার্থী শোচিটল গালভেজ। এই দুই প্রার্থীও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন। শাইনবাউম মন্তেরেতে তার একটি নির্বাচনি সমাবেশ বাতিল করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে গালভেস লিখেছেন, ‘নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও প্রার্থনা জানাচ্ছি। সেইসঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

আগামী ২ জুন মেক্সিকোর প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের আগমুহূর্তে প্রচার ও গণসংযোগ নিয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এর মাঝেই এমন দুর্ঘটনা ঘটল।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ হয়েছে, দাবি ডিএনসিসি’র ৫০ হাজার টাকার খাসির চামড়া দাম ১৫ টাকা উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের সেন্টমার্টিন উপকূলে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ, গতিবিধি পর্যবেক্ষণ ঈদের দিন সমুদ্রে গোসলে নেমে কিশোর নিখোঁজ

সকল