০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


মেক্সিকোতে ট্রাক দুর্ঘটনায় ১০ অভিবাসী নিহত

মেক্সিকোতে ট্রাক দুর্ঘটনায় ১০ অভিবাসী নিহত - সংগৃহীত

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে রোববার পণ্যবাহী একটি ট্রাক উল্টে যাওয়ায় কিউবার কমপক্ষে ১০ অভিবাসী নিহত ও ২৫ জন আহত হয়েছে। যুক্তরাষ্ট্র অভিমুখী অভিবাসীদের ক্ষেত্রে এটি ছিল সর্বশেষ মর্মান্তিক দুর্ঘটনা।

খবরে বলা হয়, গুয়াতেমালার সীমান্তবর্তী দক্ষিণ চিয়াপাস রাজ্যে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করার শর্তে প্রসিকিউটর দফতরের এক সূত্র এএফপি’কে জানায়, নিহতরা সম্ভাবত কিউবার নাগরিক। তারা সকলেই নারী। এদের মধ্যে এক নাবালক রয়েছে।

পিজিজিয়াপান এবং টোনালা শহরের মধ্যবর্তী প্রশান্ত মহাসাগরীয় উপকূল বরাবর একটি মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। যুক্তরাষ্ট্রে যাওয়ার প্রচেষ্টার অংশ হিসেবে সেখানে প্রায় অভিবাসীদের ভিড় করতে দেখা যায়।

এ দুর্ঘটনায় ট্রাকটি একেবারে দুমড়ে-মুচড়ে গেছে এবং এর চারপাশে অভিবাসীদের জামাকাপড়, ব্যাগ ও ব্যাক-প্যাক ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-ক্যানেল এই মর্মান্তিক দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন। তাদের মেক্সিকোর দূতাবাস এ ক্ষেত্রে সহায়তা করছে।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজার হাজার অভিবাসী মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করে থাকে। কারণ, মেক্সিকো হচ্ছে যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী একটি দেশ।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
প্রয়োজনে শুক্রবারও ক্লাস হবে : শিক্ষামন্ত্রী উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা কায়রোতে প্রতিনিধিদল পাঠানোর দাবি ইসরাইলের বিরোধীদলীয় নেতার পাথরঘাটায় ট্রলারের সাথে ট্রলারের থাক্কা, জেলে নিখোঁজ পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

সকল