০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৮, ১৬ রজব ১৪৪৪
ads
`

মেক্সিকো অভিমুখে ধেয়ে আসছে হারিকেন ওর্লিন

মেক্সিকো অভিমুখে ধেয়ে আসছে হারিকেন ওর্লিন - ছবি : সংগৃহীত

শক্তিশালী ঘূর্ণিঝড় ওর্লিন রোববার হারিকেন ক্যাটাগরি ৪-এ পরিণত হয়ে মেক্সিকোর প্রশান্ত মহাসাগরীয় উপকূলের দিকে ধেয়ে আসছে। ঝড়টি যে গতিতে অগ্রসর হচ্ছে তা অব্যাহত থাকলে এটি সোমবার রাতে সেখানে আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে। মার্কিন ন্যাশনাল হারিকেন সেন্টার (এনএইচসি) এ কথা জানিয়েছে।

এনএইচসি রোববার সকালে জানায়, ‘অনেক শক্তিশালী হারিকেন ক্যাটাগরি ৪-এর উত্তর দিকে অগ্রসর হওয়া অব্যাহত রয়েছে।’ এর প্রভাবে আইলাস মারিয়াস ও মেক্সিকোর দক্ষিণপশ্চিমাঞ্চলে ‘ব্যাপক ঝড়োহাওয়া ও বৃষ্টিপাতের সতর্কবার্তা দিয়েছে মার্কিন হারিকেন কেন্দ্রটি।

এ বার্তা জারি করার সময় হারিকেনটি মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় কোবো করিন্টেসের ১০৫ মাইল (১৭০ কিলোমিটার) দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত সংখ্যা ৬ হাজার ছাড়াল আদানি গ্রুপের কাছ থেকে কেন বেশি দামে বিদ্যুৎ কারণ হচ্ছে, প্রশ্ন এমপি চুন্নুর সরকারের সমালোচনা কখনো রাষ্ট্রদ্রোহী হতে পারে না : জি এম কাদের ভূমিকম্পের ৩৩ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ৪ বছরের শিশু বেড়াতে এসে কক্সবাজার সমুদ্র সৈকতে শিশুর মৃত্যু নদী শুকিয়ে যাওয়ায় কাপ্তাইয়ে বিদ্যুৎ উৎপাদন কমেছে ঢাকায় ৭ মাত্রার ভূমিকম্পে ৩ লাখ প্রাণহানির শঙ্কা সূচক বাড়লেও লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে মুকিদুলে মুগ্ধতা ছড়াল কুমিল্লা হাফেজ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেবে মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার রাষ্ট্রপতি প্রার্থী মনোনয়নের ক্ষমতা শেখ হাসিনাকে দেয়া হয়েছে

সকল