২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নাইজেরিয়ার মধ্যাঞ্চলে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪০

নাইজেরিয়ার মধ্যাঞ্চলে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪০ - ছবি : সংগৃহীত

নাইজেরিয়ার মধ্যাঞ্চলে পশুপালকদের একটি দলের ওপর বোমা হামলায় মৃতের সংখ্যা ২৭ থেকে বেড়ে ৪০ জনে দাঁড়িয়েছে।

স্থানীয় সরকারের বরাত দিয়ে বৃহস্পতিবার এএফপি একথা জানিয়েছে।

নাসারাওয়ার গভর্নর আবদুল্লাহি সুলে বলেন, নাসারাওয়া ও বেনু রাজ্যের সীমান্তবর্তী গ্রাম রুকুবিতে বুধবারের হামলায় ঘটনায় অন্তত ৪০ জন নিহত হয়েছে।

এ ঘটনায় কোনো ব্যক্তি বা গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

সুলে বুধবার রাতে আরাইজ নিউজ টেলিভিশনকে বলেন, আগে গুজব উঠেছিল বিমান বাহিনী বোমা হামলা চালিয়েছে। কিন্তু এখন আমরা জানতে পেরেছি ওই এলাকার উপর দিয়ে বিমানবাহিনীর কোনো বিমান উড়েনি।

বিমানটিকে কে পরিচালনা করছে তা উল্লেখ না করে সুলে বলেছেন, এটি একটি ড্রোন ছিল যেটি এলাকার উপর দিয়ে উড়ে যায় ও বোমা ফেলে।

পশুপালকদের প্রতিনিধিত্বকারী একটি গ্রুপ জানায়, বোমাটি নাইজেরিয়ার সামরিক বিমান থেকে ফেলা হয়েছে।

নাইজেরিয়ার বিমান বাহিনীর মুখপাত্র এ ব্যাপারে এএফপির মন্তব্যের অনুরোধের কোনো জবাব দেননি।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল