১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নাইজারে বন্দুকধারীদের গুলিতে নিহত ১৩৭

নাইজারে বন্দুকধারীদের গুলিতে নিহত ১৩৭ - ছবি : আলজাজিরা

আফ্রিকার দেশ নাইজারে বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৩৭ জন নিহত হয়েছে। রোববার উত্তর-পশ্চিম নাইজারের কয়েকটি গ্রামে মোটরবাইকে করে এসে বন্দুকধারীরা এই হামলা চালায় বলে সোমবার সরকার জানিয়েছে।

এই হামলা নাইজারের নতুন প্রেসিডেন্ট মোহামেদ বাজুমের জন্য বড় ধরনের চ্যালেঞ্জ সৃষ্টি করবে। রোববারই দেশটির সর্বোচ্চ আদালত প্রেসিডেন্ট হিসেবে তার নির্বাচনটি নিশ্চিত করেছিল।

বিশ্বের অন্যতম গরিব দেশ নাইজারে সাম্প্রতিক সময়ের সহিংসতায় কয়েক শ' লোক নিহত ও প্রায় ৫০ লাখ লোক বাস্তুচ্যুত হয়েছে।
রোববারের হামলাটি হয় মালি সীমান্ত-সংলগ্ন তাহুয়া অঞ্চলে। আল-কায়েদা ও আইএসআইএল (আইএসআইএস) সদস্যরা এই অঞ্চলে বেশ সক্রিয়।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
মার্কেটিং অফিসার পদে সিটি ব্যাংকে চাকরির সুযোগ নাজিরপুরে জনপ্রিয় হয়ে উঠেছে লিচু চাষ অগ্রাধিকার পাবে বাণিজ্য, বিনিয়োগ, রোহিঙ্গা ও আঞ্চলিক নিরাপত্তা ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরো একজনের মৃত্যু এভারেস্ট জয় করলেন বাবর আলী বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা

সকল