১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ইথিওপিয়ায় বিমান দুর্ঘটনায় জাতিসঙ্ঘের সাথে যুক্ত সংগঠনের ১৯ কর্মী নিহত

-

ইথিওপিয়ার আদ্দিস আবাবার কাছে রোববার মর্মান্তিক বিমান দুর্ঘটনায় জাতিসঙ্ঘের সাথে যুক্ত বিভিন্ন সংগঠনের অন্তত ১৯ কর্মী নিহত হয়েছেন। জাতিসঙ্ঘ অভিবাসন সংস্থার প্রধান একথা জানান। খবর এএফপি’র।

কর্তৃপক্ষ জানায়, আদ্দিস আবাবা ছেড়ে যাওয়ার পরপরই বোয়িং ৭৩৭ বিধ্বস্ত হয়ে এর ১৫৭ আরোহীর সকালেই নিহত হন। সেখানে জাতিসঙ্ঘের একটি সম্মেলন অনুষ্ঠিত হচ্ছিল।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার প্রধান আন্তেনিও ভিটোরিনো বলেন, ‘প্রাথমিকভাবে জানা গেছে যে এই দুর্ঘটনায় জাতিসঙ্ঘের সাথে যুক্ত এমন বিভিন্ন সংগঠনের ১৯ কর্মী নিহত হয়েছেন।’

তিনি বলেন, মর্মান্তিক এই দুর্ঘটনায় আইওএম ছাড়াও বিশ্ব খাদ্য কর্মসূচি, জাতিসঙ্ঘ শরণার্থী সংস্থা, বিশ্বব্যাংক, জাতিসঙ্ঘ পরিবেশ সংস্থা ও অন্যান্য সংস্থার সহকর্মীরা প্রাণ হারিয়েছেন।

ওই বিমানে আইওএম স্টাফদের মধ্যে এ্যানে ফিগল ছিলেন। তিনি সুদানে সংস্থাটির মিশনে কাজ করতেন।


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে নতুন করে ভারী বৃষ্টি ও বন্যায় ৫০ জনের মৃত্যু বগুড়ায় বন্ধু হত্যার ঘটনায় সৈনিক লীগ সভাপতি গ্রেফতার ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও)

সকল