১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


পুলিশের সক্ষমতা বাড়াতে হেলিকপ্টার দেয়ার সুপারিশ

পুলিশের সক্ষমতা বাড়াতে হেলিকপ্টার দেয়ার সুপারিশ - ছবি : সংগ্রহ

জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভায় পুলিশ বাহিনীর সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে হেলিকপ্টারসহ প্রয়োজনীয় যানবাহন জরুরিভিত্তিতে সরবরাহ করার পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি অধ্যাপক মোঃ আলী আশরাফের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য মোঃ মুজিবুল হক, ফখরুল ইমাম এবং ফজিলাতুন নেসা সভায় অংশ গ্রহণ করেন।

সভায় তারকা চিহ্নিত বা তারকা চিহ্নবিহীন প্রশ্নের ওপর সম্পূরক প্রশ্নে যে সব প্রতিশ্রুতি দেয়া হয়, সেগুলো প্রতিশ্রুতি হিসেবে গণ্য করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গৃহীত প্রকল্পসমূহ নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনান্তে প্রকল্পগুলো জননিরাপত্তার স্বার্থে দ্রুত বাস্তবায়নের জন্য কমিটি সুপারিশ করে।

সভায় এনটিএমসিকে স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় আইন প্রণয়নের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
সভায় সচিব, আইএমইডি, ভারপ্রাপ্ত সচিব, সুরক্ষা ও সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
লটারিতে মোটরসাইকেল জিতছে মা, সংসার ভাঙল মেয়ের আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই

সকল