২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নভেম্বরে দুর্ঘটনায় ৭০৯ জন নিহত

নভেম্বরে দুর্ঘটনায় ৭০৯ জন নিহত - ছবি : সংগৃহীত

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির তথ্য অনুযায়ী, সারাদেশে নভেম্বর মাসে সড়ক, রেল ও নৌপথে ৬৬৮টি দুর্ঘটনায় ৭০৯ জন নিহত ও ৮৪০ জন আহত হয়েছেন।

১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত সড়ক-মহাসড়কে ৫৮৬টি দুর্ঘটনায় ৬৪৩ জন নিহত ও ৮২৬ জন আহত হয়েছেন। এছাড়া রেলপথে ৬৪টি দুর্ঘটনায় ৫১ জন নিহত ও চারজন আহত হয়েছেন। একই সময়ে নৌপথে ১৮টি দুর্ঘটনায় ১৫ জন নিহত ও ১০ জন আহত এবং সাতজন নিখোঁজ হয়েছেন।

মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি বেসরকারি সংস্থা বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি বিভিন্ন জাতীয় দৈনিক, অনলাইন নিউজ পোর্টাল ও গণমাধ্যমের প্রকাশিত খবরের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে।

বেশিরভাগ দুর্ঘটনার পেছনে কয়েকটি কারণ চিহ্নিত করেছে সংস্থাটি। এর মধ্যে রয়েছে- বিপজ্জনক ওভারটেকিং, বেপরোয়া গতি, অযোগ্য যানবাহন, ফুটপাথের অভাব বা দখল করা ফুটপাথ, রেলক্রসিং ও হাইওয়েতে ফিডার রোড থেকে হঠাৎ যানবাহনের প্রবেশ, ছোট যানবাহনের সংখ্যা বৃদ্ধি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এছাড়া অন্যান্য কারণের মধ্যে রয়েছে- বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে সার্ভিস লেনের অভাব, জাতীয় ও আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন ফিডার রোড থেকে ইজিবাইক, রিকশা, অটোরিকশা নেমে আসা।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল