২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অবিলম্বে মেডিক্যাল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ান পদে নিয়োগ দাবি

স্বাস্থ্য অধিদফতরের সামনে মানববন্ধন -

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে অবিলম্বে মেডিক্যাল টেকনোলজিস্ট ও মেডিক্যাল টেকনিশিয়ানদের নিয়োগ প্রদানের জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা। শনিবার রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদফতরের সামনে মানববন্ধন করেছেন নিয়োগপ্রার্থীরা।

মানবন্ধনে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণের তীব্রতায় সারা বিশ্বেও স্বাস্থ্য ব্যবস্থা এক বিরাট চ্যালেঞ্জের মুখে পড়েছে। করোনার এ দুর্যোগ মোকাবেলায় চিকিৎসক, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট ও মেডিক্যাল টেকনিশিয়ানরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন। চিকিৎসক ও নার্স নিয়োগ কার্যক্রম গুরুত্ব পেলেও মেডিক্যাল টেকনোলজিস্ট ও মেডিক্যাল টেকনিশিয়ানদের নিয়োগ কোণঠাসা করেই রাখা হয়।

গত বছরের ২৯ জুন জনবল সঙ্কটের প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদফতর এক হাজার ২০০ মেডিক্যাল টেকনোলজিস্ট ও এক হাজার ৮০০ জন মেডিক্যাল টেকনিশিয়ান নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করে। মেডিক্যাল টেকনোলজিস্টদের এক হাজার ২০০ জনের বিপরীতে ২৩ হাজার ৫২২ জন এবং এক হাজার ৮০০ জন মেডিক্যাল টেকনিশিয়ানের বিপরীতে প্রায় ৫০ হাজার চাকরি প্রার্থী আবেদন করেন। গতবছরের ১২, ১৮ ও ১৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইতিমধ্যে গত ২২ ফেব্রুয়ারি মেডিক্যাল টেকনোলজিস্টদের এবং ১০ মার্চ মেডিক্যাল টেকনিশয়ানদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। কিন্তু এখন পর্যন্ত চূড়ান্তভাবে ফলাফল প্রকাশ করা হয়নি।

নিয়োগপ্রার্থীরা বলছেন, করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ের কারণে এবং ভারতীয় ভেরিয়েন্ট দেশের বেশির ভাগ জেলায় ছড়িয়ে পড়েছে। গত বছরের চেয়ে অধিকহারে মানুষ আক্রান্ত হচ্ছে ও মৃত্যুবরণ করছে। আক্রান্ত রোগীদের নমুনা সংগ্রহ, পরীক্ষা-নিরীক্ষা ও সেবা প্রদানে স্বাস্থ্য বিভাগ হিমশিম খাচ্ছে। এমতাবস্থায় মেডিক্যাল টেকনোলজিস্ট ও মেডিক্যাল টেকনিশিয়ানদের অবিলম্বে নিয়োগ প্রদানের জন্য প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন সংশ্লিষ্টরা।

২০২০ টেকনিশিয়ান নিয়োগ বাস্তবায়ন কমিটির ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে সংগঠনের সভাপতি নাজমুল হোসাইন সিরাজী ও সাধারণ সম্পাদক মো: নাঈম শেখসহ নিয়োগ প্রার্থীরা এতে অংশ নেন।


আরো সংবাদ



premium cement