২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিনিয়র সাংবাদিক কবি আহমদ আখতারের ইন্তেকালে বিএফইউজে-ডিইউজে'র শোক

সিনিয়র সাংবাদিক কবি আহমদ আখতার ইন্তেকাল করেছেন - ফাইল ছবি

সিনিয়র সাংবাদিক, খ্যাতিমান কবি, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সিনিয়র সদস্য আহমদ আখতারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের নেতৃবৃন্দ।

এক শোক বিবৃতিতে বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম আহমদ আখতারকে একজন মেধাবী ও গুণী সাংবাদিক হিসেবে বর্ণনা করে তার মৃত্যুতে সাংবাদিকতা জগতের অপূরণীয় ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন।

বাংলা সাহিত্যের অন্যতম খ্যাতিমান কবি ফররুখ আহমদের ছেলে আহমদ আখতার আজ শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর পূর্ব রামপুরাস্থ একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন।

পরিবারিক সূত্র জানায়, তিনি দীর্ঘ দিন কিডনী ও ডায়াবেটিসজনিত জটিলতায় ভুগছিলেন। অনেক দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিছুটা উন্নতি হলে তাকে বাসায় নিয়ে আসা হয়। আজ বিকেলের দিকে বাসায় হঠাৎ শ্বাসকষ্টসহ গুরুতর অসুস্থতা দেখা দিলে নিকটস্থ একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য ভক্ত ও অনুরাগী রেখে গেছেন। দীর্ঘ সাংবাদিকতা জীবনে তিনি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দৈনিক নয়া দিগন্ত, দৈনিক সংগ্রামসহ বিভিন্ন সংবাদমাধ্যমে সুনাম ও দক্ষতার সাথে সাংবাদিকতা করেন।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, আহমদ আখতার একজন দক্ষ সাংবাদিক ও দেশপ্রেমিক জাতীয়তাবাদী আদর্শের সৈনিক ছিলেন। তার মৃত্যুতে সাংবাদিকতা জগতে অপূরণীয় ক্ষতি হয়েছে।

গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement