০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ঈদযাত্রায় ২০৩টি সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪ জন

- ছবি : সংগৃহীত

এবারের ঈদযাত্রায় ২০৩টি সড়ক দুর্ঘটনায় ২২৪ জন প্রাণ হারিয়েছে। আহত হয়েছেন ৮৬৬জন। অপরদিকে সড়ক, রেল ও নৌ-পথে সম্মিলিতভাবে ২৪৪টি দুর্ঘটনায় ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত হয়েছেন।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য দিয়েছেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী।

এতে বলা হয়, ঈদযাত্রা শুরুর দিন অর্থ্যাৎ ৬ আগস্ট থেকে ঈদ শেষে বাড়ি থেকে কর্মস্থল ফেরা পর্যন্ত বিগত বারো দিনের তথ্য তুলে ধরা হয়।

এতে দেখানো হয়, এ সময়ে ৩৭জন শ্রমিক, ৭০ জন নারী, ২২জন শিশু, ৪২জন ছাত্র-ছাত্রী, ৩ জন সাংবাদিক, ২জন চিকিৎসক, ৮জন আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্য, ৩জন রাজনৈতিক নেতা, ৯শ’ জন যাত্রী ও পথচারি সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন।

আর এসময়ে রেল পথে ট্রেনে কাটা পড়ে ১১জন, ট্রেনের ছাদ থেকে পড়ে ১জন, ট্রেন-যানবাহনের সংঘর্ষে ১টি, ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ১টি ঘটনায় মোট ১৩জন নিহত ও পনের জন আহত হয়েছেন। একই সময়ে নৌ-পথে ২৪টি ছোটখাট বিচ্ছিন্ন দুর্ঘটনায় ১৬জন, ৫৯জন নিখোঁজ ও ২৭ জন আহত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
রাফায় হামলার ব্যাপারে ইসরাইলকে হুঁশিয়ারি হামাসের স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জে নৌকাডুবি, ৫০ শরণার্থীর মৃত্যুর ‌শঙ্কা ফিলিপাইনে খরায় জলাধার শুকিয়ে জেগে উঠেছে ৩০০ বছর আগের নগর ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি

সকল