১২ জুলাই ২০২০

ঈদযাত্রায় ২০৩টি সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪ জন

এবারের ঈদযাত্রায় ২০৩টি সড়ক দুর্ঘটনায় ২২৪ জন প্রাণ হারিয়েছে। আহত হয়েছেন ৮৬৬জন। অপরদিকে সড়ক, রেল ও নৌ-পথে সম্মিলিতভাবে ২৪৪টি দুর্ঘটনায় ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত হয়েছেন।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য দিয়েছেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী।

এতে বলা হয়, ঈদযাত্রা শুরুর দিন অর্থ্যাৎ ৬ আগস্ট থেকে ঈদ শেষে বাড়ি থেকে কর্মস্থল ফেরা পর্যন্ত বিগত বারো দিনের তথ্য তুলে ধরা হয়।

এতে দেখানো হয়, এ সময়ে ৩৭জন শ্রমিক, ৭০ জন নারী, ২২জন শিশু, ৪২জন ছাত্র-ছাত্রী, ৩ জন সাংবাদিক, ২জন চিকিৎসক, ৮জন আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্য, ৩জন রাজনৈতিক নেতা, ৯শ’ জন যাত্রী ও পথচারি সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন।

আর এসময়ে রেল পথে ট্রেনে কাটা পড়ে ১১জন, ট্রেনের ছাদ থেকে পড়ে ১জন, ট্রেন-যানবাহনের সংঘর্ষে ১টি, ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ১টি ঘটনায় মোট ১৩জন নিহত ও পনের জন আহত হয়েছেন। একই সময়ে নৌ-পথে ২৪টি ছোটখাট বিচ্ছিন্ন দুর্ঘটনায় ১৬জন, ৫৯জন নিখোঁজ ও ২৭ জন আহত হয়েছেন।


আরো সংবাদ

ছেলেসহ করোনায় আক্রান্ত অমিতাভ বচ্চন রিজেন্ট গ্রুপ চেয়ারম্যান সাহেদের পাসপোর্ট জব্দ কালুরঘাট সেতু মেরামত কাজ শুরু হবে ১৩ জুলাই থেকে ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য কয়েকটি বাংলাদেশী গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে রিসোর্টে ফুটবলারদের আইসোলেশন ক্যাম্প বিএনপিকে নিশ্চিহ্ন করতে সরকার ধারাবাহিক কূটকৌশল করছে : মির্জা ফখরুল রিজেন্ট ও জেকেজি বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের ব্যাখ্যা পুলিশ কর্মকর্তকে ফুল দিয়ে বরণ করল চিহ্নিত সন্ত্রাসী স্বাস্থ্য খাতে দুর্নীতির বহিঃপ্রকাশ রিজেন্ট হাসপাতাল - ডা: ইরান করোনায় এরশাদের পিএস খালেদ আখতারের মৃত্যু রাবির প্রথম ইমেরিটাস অধ্যাপক এ বি এম হোসেনের ইন্তেকাল

সকল