১৬ জুন ২০২৪
`

ফরাসী জাতীয়তাবিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ফরাসী জাতীয়তাবিষয়ক সেমিনার অনুষ্ঠিত - সংগৃহীত

ইন্টারভিউ সহজ ও ফরাসী জাতীয়তা আবেদন প্রক্রিয়ার ওপর বিশেষ সেমিনার আইসার আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। আইসা প্রেসিডেন্ট উবায়েদুল্লাহ কয়েসের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন তার সহোদর আবদুল্লাহ আল হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক ফারুক নেওয়াজ খান, বিশেষ অতিথি ছিলেন ফরাসী আইনজীবী নিকোলা, ক্যানসার বিশেষজ্ঞ ফরাসী ডাক্তার জামিলু, ফরাসি জাতীয়তা পরামর্শক ফাবিও, পরামর্শক রহিমউল্লাহ, আল আমীন, সাংবাদিক মুহাম্মদ নূরুল ইসলাম, ব্যবসায়ী মাসুদ মিয়া, সাংবদিক লুতফুর রহমান বাবু, সাংবাদিক ইকবাল জাফর, কবি লোকমান আহমেদ আপন, সাংবাদিক বাদল, সাংবাদিক সাবুল আহমেদ, সাংবাদিক ফেরদৌস আহমেদ আখুনজী, বিশিষ্ট ব্যবসায়ী শুভ দাস, হোসাইন আহমদ, হাসান ইব্রাহিম, মিডিয়া ব্যক্তিত্ব হারুনুর রশিদ প্রমুখ।

সেমিনার বিপুল সংখ্যক বাংলাদেশীর পাশাপাশি অন্যান্য কমিউনিটির লোকেরাও উপস্থিত ছিল।

সময়ের দাবির পরিপ্রেক্ষিতে জাতীয়তা-বিষয়ক এই সেমিনারের পাশাপাশি দ্বিতীয় পর্বে বন্ধ হয়ে যাওয়া ডেলিভারু ও উবের আইডি খুলে দেয়ার কাজটিও সমন্বয় করেন আইসা-কর্মীরা। বিশেষজ্ঞ ফরাসী আইনজীবি, বাংলাদেশী বংশোদ্ভূত জাতীয়তা-বিষয়ক পরামর্শকদের সমন্বয়ে এই সেমিনার জাতীয়তার ‘এ টু জেট’ বিশ্লেষন করা হয় আলোচনায়।

বিশেষ করে ফরাসী স্বেচ্ছাসেবী সংগঠন ইন্ডিপেন্ডেটের সহযোগিতায় আইসার তত্ত্বাবধানে আইডি খোলার কাজটি শত শত বাংলাদেশী প্রবাসীদের আয়রোজগারে সহযোগিতার বিষয়টি প্রশংসিত হয়।

সব শেষে সকলকে আপ্যায়নের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


আরো সংবাদ



premium cement