২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

মালয়েশিয়ায় শুরু হচ্ছে বাংলাদেশী পণ্যের উই হাটবাজার মেলা

মালয়েশিয়ায় শুরু হচ্ছে বাংলাদেশী পণ্যের উই হাটবাজার মেলা। - ছবি: নয়া দিগন্ত

মালয়েশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে নারী উদ্যোক্তাদের আয়োজনে বাংলাদেশী পণ্যের ‘উই হাটবাজার’ নামে দেশীয় পণ্যের মেলা। শনিবার (১০ জুন) দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে, নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই)।

বৃহস্পতিবার (৯ জুন) কুয়ালালামপুরে ঢাকা থেকে আগত উই-এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা বুকিত বিংতানের ভি আইপি পিঠাঘরে এক সংবাদ সম্মেলনে মেলার আনুষ্ঠানিক ঘোষণা দেন। জি টাওয়ারের হলরুমে সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলা এ মেলায় অংশ নিচ্ছে, দেশ এবং প্রবাসের নারী উদ্যোক্তারা। আয়োজনে সহযোগীতা করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আয়োজকরা জানান, আকর্ষণীয় মূল্যে বিদেশে বসে দেশীয় পণ্য কেনার সুযোগ মিলবে এবারের মেলায়। বিভিন্ন স্টলে থাকছে খেজুর-কাঁঠাল থেকে শুরু করে সব ধরনের আচার, নিজস্ব ডিজাইনের ব্লক কুর্তি, টাঙ্গালের শাড়ি, জামদানি, নকশিকাঁথা, মাটির তৈরি জিনিসপত্র, দেশীয় তৈরি কাপড়, দেশীয় অলংকার, হস্তশিল্পের জিনিসপত্র।

উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) মালয়েশিয়ার প্রধান পাপিয়া আক্তার বলেন, উই হাটবাজার মেলার এ ধরনের উদ্যোগ প্রবাসী নারীদের আরো উদ্বুদ্ধ করবে, দেশীয় পণ্য উৎপাদন ও প্রসারে ভূমিকা রাখবে।

ছোট ছোট পরিসরে এমন মেলা স্থানীয় উদ্যোক্তাদের সম্ভাবনার খাত তৈরি করবে। নারীদের স্বাবলম্বী করে তোলা, কর্মসংস্থান তৈরি, দেশীয় পণ্যের প্রসার এবং প্রবাসী নারীদের উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যেই উই হাটবাজার মেলার আয়োজন। মেলার মিডিয়া পার্টনার এনটিভি।


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল