০৫ জুন ২০২৩, ২২ জ্যৈষ্ঠ ১৪৩০, ১৫ জিলকদ ১৪৪৪
`

আরএমপির সম্মাননা পেলেন ৭ প্রবাসী সাংবাদিক

আরএমপির সম্মাননা পেলেন ৭ প্রবাসী সাংবাদিক - ছবি : নয়া দিগন্ত

বহির্বিশ্বে বাংলাদেশী গণমাধ্যমে কর্মরত সাত সাংবাদিক ও এক চলচ্চিত্র নির্মাতাকে সংবর্ধনা দিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। এ তালিকায় অন্যদের সাথে স্থান করে নিয়েছেন দৈনিক নয়া দিগন্তের মালয়েশিয়া সংবাংদদাতা আশরাফুল মামুন।

প্রবাসী সাংবাদিকদের ‘স্বদেশ সফর’ কর্মসূচির অংশ হিসেবে রংপুর ভ্রমণে গেলে সেখানে তাদের এই সংবর্ধনা দেয়া হয়। সরকারি কোনো সংস্থা থেকে প্রবাসী সাংবাদিকদের সম্মাননা জানানো এবারই প্রথম।

শুক্রবার রংপুর মেট্রোপলিটন পুলিশের সদর দফতরে তাদের সংবর্ধনা ওস সম্মাননা স্মারক তুলে পুলিশ কমিশনার নুরেআলম মিনা ।

সংবর্ধিতরা হলেন নয়া দিগন্ত সংবাদদাতা ও মালয়েশিয়া বাংলা প্রেস ক্লাবের সহ-সভাপতি আশরাফুল মামুন, সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ প্রেস ক্লাব সভাপতি শিবলী আল সাদিক ও সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: রাসেল আহম্মেদ, ইউরোপ-বাংলাদেশ প্রেস ক্লাবের (ইতালি) সহ-সভাপতি আঁখি সীমা কায়সার, সৌদি আরব বাংলাদেশ সাংবাদিক ফোরামের আহ্বায়ক সাগর চৌধুরী, ওমান প্রবাসী সাংবাদিক মাহফুজ আনাম, চলচ্চিত্র নির্মাতা ও আলোকচিত্রশিল্পী (কানাডা) নাদিম ইকবাল।

এর আগে প্রবাসীদের নানাবিধ সমস্যা সমাধানকল্পে পুলিশের ভূমিকা আরো জোরালো করতে ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ উদ্বোধন করে রংপুর মেট্রোপলিটন পুলিশ। এই সহায়তা ডেস্কের সেবা যথাযথভাবে পৌঁছে দিতে পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তাদের তাগাদা দেন রংপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার নুরেআলম মিনা।

বক্তব্যে সাংবাদিকরা বলেন, প্রবাসীরা ভালোবাসা চায়। যেকোনো সমস্যায় পুলিশকে পাশে চায়। তাদের নিজেদেরকে মানসিক দুশ্চিন্তামুক্ত রাখার জন্য পরিবার ও সম্পত্তির নিরাপত্তা চায়। যেখানে মুখ্য ভূমিকা পালনকারীদের মধ্যে পুলিশ অন্যতম। এ সময় তারা রংপুর মেট্রোপলিটন পুলিশের এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানান।

তারা বলেন, রংপুর অঞ্চলে প্রবাসীদের সংখ্যা অনেক কম হলেও রংপুর মেট্রোপলিটন পুলিশের এই উদ্যোগ এ অঞ্চলের মানুষকে রেমিট্যান্স যোদ্ধা হিসেবে দেশের অর্থনীতিতে অবদান রাখতে অনুপ্রাণিত করবে।

প্রবাসী সাংবাদিকদের সম্মাননা দেয়ার এমন দৃষ্টান্তমূলক উদ্যোগের জন্য রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান তারা।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু বক্কর সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ‘স্বদেশ সফরের’ আয়োজক প্রবাসভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল 'আকাশযাত্রার প্রধান সম্পাদক এজাজ মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো: সায়ফুজ্জামান ফারুকী, রংপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অধিদফতরের সহকারী পরিচালক আমেনা পারভিন, উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার এবংসকল থানার অফিসার ইনচার্জরা (ওসি)।


আরো সংবাদ


premium cement
সেনাবাহিনী আমার দলকে ধ্বংস করার চেষ্টা করছে : ইমরান খান প্রধানমন্ত্রী যখন মনে করবেন তখন নির্বাচনকালীন সরকার গঠন করবেন : আইনমন্ত্রী ১১ মাসে রফতানি থেকে ৫০.৫২ বিলিয়ন ডলার আয় : ইপিবি সীতাকুণ্ড বিস্ফোরণের ১ বছর : বিচার, ক্ষতিপূরণ, অগ্নি নিরাপত্তা নিয়ে প্রশ্ন কাটেনি নাঙ্গলকোটে রেল ক্রসিং নির্মাণের দাবিতে মানববন্ধন রংপুরে শিশু ধর্ষণের অভিযোগে ২ সন্তানের জনক গ্রেফতার প্রস্তাবিত বাজেট শ্রমবান্ধব হয়নি : শ্রমিক কল্যাণ ফেডারেশন কাউখালীতে বিষ পানে জেলের আত্মহত্যা প্রস্তাবিত বাজেট শ্রমবান্ধব নয় : শ্রমিক কল্যাণ ফেডারেশন কুমিল্লায় স্কুলছাত্র হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড নিম্নমানের সিগারেট বন্ধসহ বিড়ি শ্রমিকদের ৪ দাবি

সকল