০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সিআইইউতে শহীদ দিবস পালিত

-

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে গত শুক্রবার চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউতে) জামালখান ক্যাম্পাস নানা কর্মসূচি পালন করেছে।
সকালে ক্যাম্পাসের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন ভিসি। পরে দিনটি পালন উপলক্ষে আলোচনা সভা, স্মৃতিচারণ ও কবিতা পাঠের আয়োজন করা হয়। এতে বিশ^বিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।
অনুষ্ঠানে ভিসি বলেন, একটি অসাম্প্রদায়িক ও সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য আমাদের সবাইকে আগামী দিনে একসাথে কাজ করতে হবে। আমাদের কৃষ্টিকালচার ও ঐতিহ্যে বাংলা ভাষার যে মধুরতা তা সর্বত্র ছড়িয়ে দিতে হবে। শুদ্ধ বাংলা ভাষা শিখলে ইংরেজিও সহজ হয়ে যায় বলে অনুষ্ঠানে উল্লেখ করেন তিনি।
ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেনÑ স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের উপদেষ্টা অধ্যাপক ড. আইয়ুব ইসলাম, ডিন ড. নাঈম আবদুল্লাহ, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. আসিফ ইকবাল, স্কুল অব ল’র সহকারী ডিন মোহাম্মদ আকতারুল আলম চৌধুরী, কালচারাল ক্লাবের আহ্বায়ক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রিফাত তাসনীম প্রমুখ।
দুই কৃতী শিক্ষার্থী হাসান আলী জয় ও শাহজাবীন লায়লা ভাষা আন্দোলন নিয়ে তাদের অনুভূতি প্রকাশ করেন।

 


আরো সংবাদ



premium cement
গৌরনদীতে আ’লীগের ২ পক্ষের সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত জখম ৫ টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক ইসরাইলবিরোধী পোস্টের দায়ে নাগরিকদের আটক করছে সৌদি পোরশায় পুলিশ সুপারের বাড়িতে চুরি প্রকৃতিকে প্রতিনিয়ত ধ্বংস করছে সরকারি দলের লুটেরা-ভূমিদস্যুরা : রিজভী টিএইচই এশিয়া ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে দেশে ২য় বাকৃবি

সকল