১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রামাণ্যচিত্র প্রতিযোগিতা

-

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ন্যাচারাল সায়েন্স বিভাগের উদ্যোগে এক ব্যতিক্রমী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রতিযোগিতা-২০১৯ বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। মহান ভাষা দিবস উপলক্ষে গত ২৮ ফেব্র“য়ারি অনুষ্ঠিত সৃজনশীল এই প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: নূরুল আনোয়ার।
প্রধান অতিথি বলেন, শুধু পুথিগত পড়াশোনার মাধ্যমে প্রকৃত মেধার বিকাশ ঘটানো অসম্ভব। তাই সৃজনশীল কাজ করার প্রতি মনযোগী হতে হবে এবং তারই ফলে তরুণ সমাজকে মাদকাসক্তসহ অন্যান্য সমাজবিরোধী কার্যকলাপ থেকে বিরত রাখা সম্ভব। ন্যাচারাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান সৈয়দ এনায়েত করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমেদ, বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. ফসিউল আলম, কলা অনুষদের ডিন মো: ইউনুসসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রী উপস্থিত ছিল।
ন্যাচারাল সায়েন্স বিভাগের প্রভাষক আতাউস সামাদ রাজুর তত্ত্বাবধানে বিভিন্ন বিভাগের ছাত্রছাত্রী দলগতভাবে তাদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের ইসরাইলের জন্য অস্ত্র বহনকারী ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার

সকল