১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


জলাবদ্ধতা নিরসনে নতুন খাল খননের কাজ শুরু

-

বন্দরনগরী চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে বহু প্রতীক্ষিত বাড়ইপাড়া থেকে কর্ণফুলী নদী পর্যন্ত নতুন খাল খনন প্রকল্পটির কাজ শুরুর উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। সম্প্রতি চসিক প্রকৌশলীদের সাথে এক সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন প্রকল্পটি বাস্তবায়নে উদ্যোগী হওয়ার নির্দেশনা দেন।
করপোরেশন সূত্র জানিয়েছে, এই নতুন খাল খননের ব্যয় ধরা হয়েছে ১ হাজার ২৫৬ কোটি টাকা। গত ৭ নভেম্বর একনেক সভায় প্রকল্পটি অনুমোদিত হয়।
প্রকল্পের ডিপিপি অনুযায়ী নতুন খালটি নগরীর বহদ্দারহাট বাড়ইপাড়ার চাক্তাই খাল থেকে শুরু করে শাহ আমানত রোড হয়ে নুর নগর হাউজিং সোসাইটির মাইজপাড়া দিয়ে পূর্ব বাকলিয়া হয়ে বলিরহাটের পাশে কর্ণফুলী নদীতে গিয়ে পড়বে। খালটির দৈর্ঘ্য হবে আনুমানিক ২ দশমিক ৯ কিলোমিটার এবং প্রশস্ত ৬৫ ফুট। খালটির মাটি উত্তোলন, সংস্কার ও নতুন যোগাযোগব্যবস্থা সৃষ্টির লক্ষ্যে খালের উভয় পাশে ২০ ফুট করে দু’টি রাস্তা নির্মাণ করা হবে।


আরো সংবাদ



premium cement
দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী ৩২ দিনে ৮ বার বাড়ল স্বর্ণের দাম ইরানি প্রেসিডেন্ট ওই হেলিকপ্টারে ছিলেন না! সফলতার সাথে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি : মেয়র তাপস

সকল