০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


জাতীয় পার্টি চট্টগ্রামের ১৬ আসনেই প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রস্তুত সোলায়মান আলম শেঠ

-

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম নগর সভাপতি মো: সোলায়মান আলম শেঠ বলেছেন, জাতীয় পার্টি চট্টগ্রামের ১৬টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রার্থী ঠিক করে রেখেছে। তবে তা নির্ভর করছে দলগত না জোটগতভাবে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিচ্ছে তার ওপর। নয়া দিগন্তের সাথে একান্ত আলাপচারিতায় তিনি বলেন, জোটগতভাবে নির্বাচন করলে জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগরীর ২টি এবং জেলার ২টিসহ মোট ৪টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। আর দলগতভাবে হলে চট্টগ্রামের ১৬ আসনেই নির্বাচনের প্রস্তুতি রয়েছে তাদের। তিনি নিজে মহানগরীর (চট্টগ্রাম-১১) বন্দর-পতেঙ্গা আসন ও খাগড়াছড়ি সংসদীয় আসন থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে চান বলে জানিয়েছেন।
সোলায়মান শেঠ জানান, তিনি মহানগরীর একটি এবং খাগড়াছড়ি আসন থেকে দলগত হোক কিংবা জোটগতভাবে হোক প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদী। এ ছাড়া জোটগতভাবে হলে চট্টগ্রামের আরো তিনটি আসনে জাতীয় পার্টি প্রার্থী দেবে জানিয়ে তিনি বলেন, চট্টগ্রাম-৯ কোতোয়ালি আসন থেকে জিয়াউদ্দিন আহমেদ বাবলু, চট্টগ্রাম-৫ হাটহাজারী আসন থেকে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসন থেকে মাহমুদুল ইসলাম চৌধুরী নির্বাচন করবেন।
তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপি শাসনামল দেশের জনগণ দেখেছে। পাশাপাশি জাতীয় পার্টির শাসনামলও দেখেছে। তিনি বলেন, এ দেশের মানুষের সামনে এখন একমাত্র বিকল্প হুসেইন মুহম্মদ এরশাদ। বর্তমানে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এরশাদ সাহেবের সময়ে এর চেয়েও বেশি উন্নয়ন হয়েছিল। তখন খুন-গুম ছিল না। তিনি বলেন, মানুষ শান্তির রাজনীতি চায়, গণতন্ত্র চায়। দেশে এখন গণতন্ত্রের অভাব রয়েছে বলেও তিনি উল্লেখ করেন। দেশের মানুষ পরিবর্তন চায় উল্লেখ করে তিনি বলেন, উন্নয়নে জাতীয় পার্টির কোনো বিকল্প নেই।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম ও খাগড়াছড়ি থেকে জাতীয় পার্টির হয়ে নির্বাচন করার কথা উল্লেখ করে সোলায়মান শেঠ বলেন, চট্টগ্রামের মানুষ ও খাগাড়াছড়ির মানুষের সাথে আমার রাজনৈতিক সম্পর্ক দীর্ঘদিনের। এখানকার মানুষ আগামীতে আমাকেই সংসদে পাঠাবে।
সোলায়মান শেঠ বলেন, দেশ এক গভীর অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটে নিপতিত হয়েছে। প্রতিটি দ্রব্যের মূল্য ক্রয়সীমা অতিক্রম করেছে। নতুন প্রজন্মের মধ্যে নেমে এসেছে হতাশা। ভারত-মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মাদকের ছোবলে যুবসমাজ বিপর্যস্ত, দিশেহারা। তিনি বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিই হবে ট্রাম্প কার্ড। মানুষ জাতীয় পার্টিকে বেছে নেবে। মানুষ চায় পল্লী বন্ধুর হাত ধরে আরেকবার এরশাদ, আবারো উন্নয়ন।
নিজের প্রসঙ্গে সোলায়মান আলম শেঠ বলেন, চট্টগ্রামবাসীর সেবা করার নেশা আমার রক্তে মিশে আছে। আমার বাবা ও আমার পরিবার চট্টগ্রামবাসীর সেবা করে গেছেন আজীবন। চট্টগ্রামবাসীর সুখ-দুঃখ, আমাদের সুখ-দুঃখ। তাদের সঙ্গে দিনাতিপাত আমাদের পারিবারিক ঐতিহ্য। এরই সূত্র ধরে আমি চেষ্টা করছি, নিজেকে চট্টগ্রামবাসীর সেবায় নিযুক্ত রাখতে। প্রসঙ্গত, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম নগর সভাপতি সোলায়মার আলম শেঠ চট্টগ্রামের সরকারি-বেসরকারি নানা প্রতিষ্ঠানের সাথে জড়িত। তিনি চট্টগ্রাম বন্দর উপদেষ্টা কমিটির সদস্য, ওয়াসার বোর্ড মেম্বার, চিটাগাং কাবের আজীবন সদস্য, বোট কাবের বোর্ড সদস্য এবং মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য।


আরো সংবাদ



premium cement