২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


সাদার্ন ভার্সিটিতে ওয়ার্ল্ড ফার্মাসিস্ট দিবস পালিত

-

সাদার্ন ইউনিভার্সিটির ফার্মাসি বিভাগের উদ্যোগে পালিত হলো ‘ওয়ার্ল্ড ফার্মাসিস্ট দিবস-২০১৮। এবারের মূল প্রতিপাদ্য হলো ‘ফার্মাসিস্টই আপনার ওষুধ বিশেষজ্ঞ’। গত মঙ্গলবার সকাল ১০টায় ইউনিভার্সিটি ক্যাম্পাসে বেলুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মো: নুরুল মোস্তফা। আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, ফার্মাসি বিভাগের প্রধান প্রফেসর মহিউদ্দিন চৌধুরী, বিভাগের শিক্ষকবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাসহ শিক্ষার্থীরা। পরে সম্মেলন কক্ষে কেক কেটে দিবসকে স্বাগত জানায় আয়োজক কমিটি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, আমাদের দেশে গ্র্যাজুয়েট ফার্মাসিস্ট ছাড়াই ওষুধ সংরক্ষণ, ডিসপেন্সিং ও ওষুধ বিতরণ করা হয়, যা একেবারে উচিত নয়। চারদিকে ভেজাল ওষুধের ছড়াছড়ি তাই ফার্মাসিস্টদের সতর্ক থাকতে হবে ভেজাল ওষুধের কারণে যাতে কারো জীবনহানি না হয়। ওষুধের সংরক্ষণ, গুণগত মান, সঠিক ওষুধ নির্বাচন ও ওষুধের যৌক্তিক ব্যবহার নিশ্চিতকরণের জন্য স্বাস্থ্যসেবায় গ্র্যাজুয়েট ফার্মাসিস্টের অগ্রণী ভূমিকা রাখতে হবে।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল