১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছিলেন : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা: শাহাদাত হোসেন বলেছেন, স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছিলেন। বাংলাদেশকে একটি স্বনির্ভর রাষ্ট্র প্রতিষ্ঠায় দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে তিনি ছুটে গিয়েছিলেন। কিন্তু দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীদের চক্রান্তে শহীদ জিয়ার সেই স্বনির্ভর বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়িত হয়নি। ডা: শাহাদাত আরো বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ চরম হুমকির মুখে। তিন তিনবারের প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে অন্তরীণ রেখে সরকার নানাভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এ দেশের মাটি ও মানুষের নেত্রী, গণতন্ত্রের আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে এ দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না। বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে এ দেশের মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠিত হবে।
তিনি গত মঙ্গলবার বিকেলে নগরীর দামপাড়ার আল জামিয়াতুল ইসলামিয়া এতিমখানায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদতবার্ষিকী উপলে এতিমদের মাঝে তৈরি খাবার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। নগর যুবদলের সভাপতি কাজী বেলাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দ্বীপ্তির সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা গাজী সিরাজ, কামরুল ইসলাম, মঞ্জুর রহমান চৌধুরী, নূর হোসেন, সাবেক কমিশনার আলী ফজল, যুবদল নেতা মো: ইকবাল, আজমল হুদা রিংকু, নুর হোসেন নুরু, মাহবুবুর রহমান, মাইনুদ্দিন পারভেজ চৌধুরী, মুজিবুর রহমান রাসেল, ফারুক হোসেন স্বপন, মো: হোসেন, নিজাম উদ্দিন, মো: সরোয়ার, মনোয়ার হোসেন মানিক, মো: মুছা, সামশুল আলম, ফজর আলী, মামুন মিয়া, মো: মনির, আবদুল জলিল, মো; দিদার, মো: বেলাল প্রমুখ।


আরো সংবাদ



premium cement
সরকার মানবাধিকার ও গণতন্ত্রকে ধ্বংস করেছে : মাওলানা রফিকুল ইসলাম নির্বাচনে বহিরাগত রোধে চেকপোস্ট বসানোর নির্দেশ ইসির বাবার সাথে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে শিশুর মৃত্যু কালীগঞ্জে ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন ফরিদগঞ্জে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ডিজিটাল যুগের সুবিধা সবার জন্য নিশ্চিতের আহ্বান জাতিসঙ্ঘ মহাসচিবের আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমি ভরাট, ৩ জনের কারাদণ্ড অর্থনীতির ক্ষত সারাতে সুসময়ের অপেক্ষা পুরনো ঘরে নতুন রূপে ফিরছেন সাকিব রাফায় অভিযান চালানোর পক্ষে জাতিসঙ্ঘের আদালতে যে যুক্তি দিলো ইসরাইল ভারতের নির্বাচনে যে ধরনের ঝুঁকি তৈরি করতে পারে কৃত্রিম বুদ্ধিমত্তা ও ডিপফেক

সকল