২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ক্যালিফোর্নিয়ায় ২০ বছরের মধ্যে সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প

- ছবি : সিএনএন

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চল। গত দু’দশকে সেখানে এটাই সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প। এতে বহু ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এতে অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটেছে।

লস অ্যাঞ্জেলস থেকে ১৫০ মাইল উত্তর-পূর্বাঞ্চলের রিডগেক্রেস্ট শহরের কাছে ভূমিকম্পটি আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৪। খবর বিবিসির।

দমকল কর্মীরা জানিয়েছেন, তারা লোকজনকে চিকিৎসা সহায়তা দিচ্ছেন এবং শহরে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ভূমিকম্পটি জনবহুল এলাকা থেকে দূরে আঘাত হানায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে বেশ কিছু স্থানে ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

ক্যালিফোর্নিয়ার জরুরি বিভাগের মুখপাত্র ব্র্যাড অ্যালেক্সান্ডার বলেন, রিড রিডগেক্রেস্ট শহরে দমকলের বেশ কয়েকটি ইউনিট, উদ্ধার ও তল্লাশি দল মোতায়েন করা হয়েছে। সেখানে বেশ কিছু ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ

সকল