২১ জুলাই ২০১৯

এত আয় ট্রাম্প জামাতার!

জারেড কুশনার ও ইভাঙ্কা ট্রাম্প -

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ও জামাতা জ্যারেড কুশনারের আয়ের বিবরণী প্রকাশ করেছে হোয়াইট হাউজ। তাতে দেখা গেছে ২০১৮ সালে তারা আয় করেছেন সাড়ে ১৩ কোটি মার্কিন ডলারের বেশি। বাংলাদেশি মুদ্রায় এই অর্থের পরিমাণ ১১৪২ কোটি টাকা। জ্যারেড আগে থেকেই ধনী ব্যবসায়ী। খ্যাতিমান রিয়েল স্টেট কোম্পানির মালিক তিনি। ইভাঙ্কারও রয়েছে ফ্যাশন বিষয়ক ব্যবসায়।

হোয়াইট হাউজের বিবরণীতে আয়ের উৎস হিসেবে রিয়েল এস্টেট সম্পদ, স্টক ও বন্ড এবং বইয়ের চুক্তির কথা জানিয়েছেন জ্যারেড-ইভাঙ্কা দম্পত্তি। ওয়াশিংটন ডিসির পারিবারিক হোটেলে শেয়ারের অংশ থেকে ২০১৮ সালে ইভানকার আয়ের পরিমাণ ৩৯ লাখ ৫০ হাজার মার্কিন ডলার। আয়ের আরেকটি বড় অংশ এসেছে একটি ট্রাস্ট থেকে। হাতব্যাগ, জুতা এবং গহনা বিক্রির ব্যক্তিগত ব্যবসার অর্থ ওই ট্রাস্টের মাধ্যমে আয় করেন ট্রাম্পের কন্যা। তবে এই খাত থেকে পূর্ববর্তী বছরের তুলনায় তার আয় অনেক কমে গেছে। ২০১৮ সালে এই খাত থেকে ইভানকার আয় ছিল প্রায় দশ লাখ ডলার। পূর্ববর্তী বছরে এই খাত থেকে তার আয় কমেছে অন্তত ৫০ লাখ ডলার।

ইভাঙ্কার স্বামী জারেড কুশনার নিউ ইয়র্ক সিটি অ্যাপার্টেমন্ট ভবন থেকে লাখ লাখ ডলার আয় করেছেন। রিয়েল স্টেট বিনিয়োগ প্রতিষ্ঠান কার্ডেতে নিজের শেয়ারের মাধ্যমে অন্তত আড়াই কোটি ডলার আয় করেছেন তিনি।

ইভাঙ্কা ও জ্যারেড দুজনেই ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর যোগ দিয়েছেন হোয়াইট হাউজের গুরুত্বপূর্ণ পদে। ইভাঙ্কা প্রেসিডেন্ট ট্রাম্পের সহাকারি হিসেবে ও জ্যারেড কুশনার ট্রাম্পের উপদেষ্টা হিসেবে কাজ করছেন।


আরো সংবাদ

gebze evden eve nakliyat instagram takipçi hilesi