১৫ ডিসেম্বর ২০১৯

এত আয় ট্রাম্প জামাতার!

জারেড কুশনার ও ইভাঙ্কা ট্রাম্প -

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ও জামাতা জ্যারেড কুশনারের আয়ের বিবরণী প্রকাশ করেছে হোয়াইট হাউজ। তাতে দেখা গেছে ২০১৮ সালে তারা আয় করেছেন সাড়ে ১৩ কোটি মার্কিন ডলারের বেশি। বাংলাদেশি মুদ্রায় এই অর্থের পরিমাণ ১১৪২ কোটি টাকা। জ্যারেড আগে থেকেই ধনী ব্যবসায়ী। খ্যাতিমান রিয়েল স্টেট কোম্পানির মালিক তিনি। ইভাঙ্কারও রয়েছে ফ্যাশন বিষয়ক ব্যবসায়।

হোয়াইট হাউজের বিবরণীতে আয়ের উৎস হিসেবে রিয়েল এস্টেট সম্পদ, স্টক ও বন্ড এবং বইয়ের চুক্তির কথা জানিয়েছেন জ্যারেড-ইভাঙ্কা দম্পত্তি। ওয়াশিংটন ডিসির পারিবারিক হোটেলে শেয়ারের অংশ থেকে ২০১৮ সালে ইভানকার আয়ের পরিমাণ ৩৯ লাখ ৫০ হাজার মার্কিন ডলার। আয়ের আরেকটি বড় অংশ এসেছে একটি ট্রাস্ট থেকে। হাতব্যাগ, জুতা এবং গহনা বিক্রির ব্যক্তিগত ব্যবসার অর্থ ওই ট্রাস্টের মাধ্যমে আয় করেন ট্রাম্পের কন্যা। তবে এই খাত থেকে পূর্ববর্তী বছরের তুলনায় তার আয় অনেক কমে গেছে। ২০১৮ সালে এই খাত থেকে ইভানকার আয় ছিল প্রায় দশ লাখ ডলার। পূর্ববর্তী বছরে এই খাত থেকে তার আয় কমেছে অন্তত ৫০ লাখ ডলার।

ইভাঙ্কার স্বামী জারেড কুশনার নিউ ইয়র্ক সিটি অ্যাপার্টেমন্ট ভবন থেকে লাখ লাখ ডলার আয় করেছেন। রিয়েল স্টেট বিনিয়োগ প্রতিষ্ঠান কার্ডেতে নিজের শেয়ারের মাধ্যমে অন্তত আড়াই কোটি ডলার আয় করেছেন তিনি।

ইভাঙ্কা ও জ্যারেড দুজনেই ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর যোগ দিয়েছেন হোয়াইট হাউজের গুরুত্বপূর্ণ পদে। ইভাঙ্কা প্রেসিডেন্ট ট্রাম্পের সহাকারি হিসেবে ও জ্যারেড কুশনার ট্রাম্পের উপদেষ্টা হিসেবে কাজ করছেন।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (১৮০৫৫)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১২৬৬৩)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১২৫২৬)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (৯৬৯৭)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯২৫৭)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯০৪৫)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (৮৮৩১)আরো এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক; নয়া হুমকি যুক্তরাষ্ট্রের (৭৬২২)জনসনের জয়ে ইসরাইলের উচ্ছ্বাস (৬৪২৪)কারাগারে সরকারি খাবার গ্রহণে অনীহা বন্দীদের (৬০৮২)



hacklink Paykwik Paykasa
Paykwik