২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন নির্বাচনে আবার প্রতিদ্বন্দ্বিতা করবেন বার্নি স্যান্ডার্স

বার্নি স্যান্ডার্স -

মার্কিন প্রবীণ সিনেটর বার্নি স্যান্ডার্স আবারো মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। এছাড়া, তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রকৃতিগতভাবে ‘মিথ্যুক’ উল্লেখ করে বলেন, ট্রাম্পের কারণে আমেরিকা বিব্রত। আগামী ২০২০ সালে আমেরিকায় নতুন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার ৭৭ বছর বয়সী স্যান্ডার্স ভারমন্ট অঙ্গরাজ্যের একটি রেডিও স্টেশনকে দেয়া সাক্ষাৎকারে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানান। তিনি বলেন, ‘আমি মনে করি বর্তমান হোয়াইট হাউজ দখলকারী আমেরিকার জন্য লজ্জা। আমি মনে করি ট্রাম্প প্রকৃতিগতভাবেই একজন মিথ্যুক। প্রতিদিন তিনি মিথ্যা বলছেন এবং একথা বলতে আমি নিজেও স্বস্তি বোধ করছি না। আমি এও মনে করি যে, ট্রাম্প একজন বর্ণবাদী, একজন যৌনবৈষম্যবাদী এবং একজন বিদেশি-বিরোধী।’
আগামী নির্বাচনের প্রচারণায় বার্নি স্যান্ডার্স শক্তিশালী বিশেষ স্বার্থ এবং অর্থনীতি এবং রাজনৈতিক জীবনের ওপর গুরুত্ব দেবেন বলে জানান।
২০১৬ সালের নির্বাচনে তিনি ডেমোক্র্যাট দল থেকে মনোনয়ন পাওয়ার চেষ্টা করেন কিন্তু পাইমারিতে হিলারি ক্লিনটনের কাছে হেরে যান।


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল