২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ট্রাম্পের ভাষণের সময় ঘুমাচ্ছে পুত্র

পার্লামেন্ট অধিবেশনে ট্রাম্পের পরিবার - ছবি : সংগ্রহ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের খ্যাতি আছে না ঘুমিয়ে থাকার বা অল্পক্ষণ ঘুমানোর। মাঝরাতে আর সাত সকালে টুইটারে পোস্ট দেন নিয়মিত। কিন্তু তার ১১ বছর বয়সী ছেলে যে না ঘুমিয়ে থাকতে পারে না সেটি জেনে গেছে সবাই। ট্রাম্প পুত্রের ঘুমের একটি ছবি ভাইরাল হয়েছে অনলাইনে। সেই ঘুম হোয়াইট হাউজের বেডরুমে নয়, একেবারে মার্কিন পার্লামেন্টে। তাও আবার বাবা প্রেসিডেন্ট ট্রাম্পের ভাষণের সময়।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে ট্রাম্প মার্কিন পার্লামেন্টের দুই কক্ষের যৌথ অধিবেশনে ভাষণ দিয়েছেন যে ভাষণটি ‘স্টেট অব ইউনিয়ন’ ভাষণ নামে পরিচিত। ওই অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাম্পের স্ত্রী মেলানিয়া, কন্যা গ্রেস এলিন ও পুত্র জশুয়া ট্রাম্প। অধিবেশনে ট্রাম্প যখন রাষ্ট্র তথা সারা বিশ্বের জন্য গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত ভাষণটি দিচ্ছিলেন তখন বার্তাসংস্থা এএফপির ফটোগ্রাফারের চোখ খুজে পেয়েছে ট্রাম্প পুত্রের ঘুমের দৃশ্য। ১১ বছর বয়সী কিশোরের কাছে মার্কিন প্রেসিডেন্টের ভাবগম্ভীর বক্তৃতার কোন গুরুত্ব থাকার কথা নয়। হয়েছেও তাই। চেয়ারের সাথে হেলান দিয়ে ঘুমে মগ্ন জশুয়া ট্রাম্প।  সাদা শার্ট আর কালো টাই পরে মা ও বোনের পাশে সামনের সাড়িতেই বসেছিল জশুয়া।

এই ছবিটি প্রকাশের পরই তা অনলাইনে ভাইরাল হয়েছে। অনেকেই এটিকে ট্রাম্পবিরোধীতার প্রতীক হিসেবে দেখছেন। একজন টুইটারে লিখেছেন সব আমেরিকানের হয়েছে ‘কথা বলেছে’ জশুয়া ট্রাম্প। ট্রাম্পের কথার কোন গুরুত্ব আমাদের কাছেও নেই, তার কাছেও নেই।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল