১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রে মসজিদ পোড়ানোর দায়ে ২৪ বছর জেল

এই মসজিদটি পোড়ানোর দায়ে ২৪ বছরের জেল দেয়া হয়েছে। ইনসেটে অভিযুক্ত মার্ক পেরেজ। - ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের টেক্সাসে মসজিদ পোড়ানোর দায়ে বুধবার এক ব্যক্তিকে ২৪ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। মুসলমানদের প্রতি বিদ্বেষের কারণে সে এ জঘন্য কাজ করে বলে প্রসিকিউটররা জানান। খবর এএফপি’র।

২০১৭ সালের জানুয়ারি মাসে টেক্সাসের দক্ষিণ-পূর্বে অবস্থিত ভিক্টোরিয়া ইসলামিক সেন্টার পুড়িয়ে দিয়ে জঘন্য অপরাধ করায় জুলাই মাসে মার্ক পেরেজ নামের এ ব্যক্তিকে দোষী সাব্যস্ত করা হয়।

আদালতের রায়ের বরাত দিয়ে বিচার বিভাগের (ডিওজে) এক বিবৃতিতে বলা হয়, আগুন দিয়ে পোড়ানোর এক সপ্তাহ আগে ২৬ বছর বয়সী এ ব্যক্তি মসজিদের অবকাঠামো ভেঙ্গে ভেতরে প্রবেশ করে তা দেখে আসে।

ডিওজের বিবৃতিতে বলা হয়, এ অপরাধ সংঘটনের দিন পেরেজ কাগজপত্র জড়ো করে তাতে আগুন ধরিয়ে দিতে লাইটার ব্যবহার করে বলে এক সাক্ষী জানান। তিনি আরো জানান, এ সময় পেরেজকে অনেক উত্তেজিত দেখাচ্ছিল।

এফবিআই এজেন্ট অ্যাডওয়ার্ড মাইকেল এক বিবৃতিতে বলেন, এমন ঘটনা ঘটিয়ে ‘পেরেজ আতংক ছড়াতে চেয়েছিল।’

তিনি ওই বিবৃতিতে আরো বলেন, ‘এ দেশের কেউ প্রকাশ্যে তাদের নিজ ধর্মপালনে এবং নিজস্ব বিশ্বাস প্রকাশে ভীত থাকবে না।’


আরো সংবাদ



premium cement
বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী

সকল