২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফ্লোরিডা উপকূলে ধেয়ে আসছে মাইকেল

-

হারিকেন মাইকেলের ভয়াবহতার পূর্বাভাসে ফ্লোরিডার উপকূলীয় এলাকার বাসিন্দারা তাদের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে ছুটছেন। ক্যাটাগরি তিন মাত্রার এই শক্তিশালী ঘূর্ণিঝড়ের আঘাতে জলোচ্ছ্বাসে প্রাণহানি ও উপকূলীয় এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতির পূর্বাভাস দেয়া হয়েছে। বুধবার এটি ফ্লোরিডা উপকূলে আঘাত হানতে পারে। খবর এএফপি’র।

এই পূর্বাভাসের মুখে গভর্নর রিক স্কটের অফিস থেকে উপকূলীয় কয়েকটি এলাকার বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

ফ্লোরিডার গভর্নর বলেছেন, ‘আমরা ক্ষতিগ্রস্ত বাড়িঘর তৈরি করে দিতে পারবো, কিন্তু জীবন ফিরিয়ে দিতে পারবো না।’

সোমবার বিকেল থেকে মাইকেলের প্রভাবে ব্যাপক বৃষ্টি হচ্ছে। প্রায় ৩৫টি কাউন্টিতে জারি করা হয়েছে জরুরি অবস্থা।

মিয়ামিভিত্তিক ন্যাশনাল হারিকেন সেন্টার (এনএইচসি) থেকে জানানো হয়, ফ্লোরিডার উত্তর-পশ্চিমাঞ্চলীয় উপকূলে মাইকেল জীবনের জন্য হুমকি হতে পারে। এর প্রভাবে বয়ে যেতে পারে তীব্র বেগে বাতাস, প্রবল বর্ষণে বন্যার সৃষ্টি এবং জলোচ্ছ্বাস সৃষ্টি হতে পারে।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল