২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পাক-ভারত সঙ্কট নিরসনে কাজ করতে চান এরদোগান

-

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা প্রশমন যা কিছু দরকার তা করতে প্রস্তুত রয়েছে তুরস্ক। চলমান উত্তেজনায় কারোই লাভ হবে না উল্লেখ করে তুর্কি প্রেসিডেন্ট বলেন, আটক ভারতীয় পাইলটকে মুক্তি দিয়ে পাকিস্তান যে ইতিবাচক মানসিকতা দেখিয়েছে তাকে অবশ্যেই অভিনন্দন জানাতে হবে।

তুরস্কের ইংরেজী দৈনিক ডেইলি সাবাহ জানিয়েছে,  এক সমাবেশে বক্তৃতাকালে প্রেসিডেন্ট এরদোগান বলেন, আমরা আশা করবো আমাদের ভারতীয় বন্ধুরাও একই রকম আন্তরিকতা নিয়ে প্রতিক্রিয়া দেখাবে। পাকিস্তানের হতে আটক ভারতীয় পাইলটকে ফেরত দেয়ার প্রসঙ্গ উল্লেখ করে তিনি এই কথা বলেন। পাকিস্তানের ভূখণ্ডে বিমান হামলা চালাতে গিয়ে তিনি ধরা পড়েছিলেন।

তুরস্কের প্রেসিডেন্ট আরো জানান, তিনি এই ইস্যুতে উত্তেজনা প্রশমনে কী করা উচিত সে বিষয়ে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি ও প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে টেলিফোনে আলাপ করেছেন।

তুরস্কের উত্তরাঞ্চলীয় ট্রাবজন শহরে স্থানীয় সরকার নির্বাচন উপলক্ষে তার দল একে পার্টির একটি সমাবেশে প্রচারণা চালাতে গিয়ে একথা বলে তুরস্কের প্রেসিডেন্ট।

প্রসঙ্গত গত বুধবার পাকিস্তানের হামলা চালাতে গিয়ে ধরা পড়েছিলেন ভারতীয় বিমান বাহিনীর পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। বিমান হামলা চালাতে গিয়ে উল্টো পাকিস্তানের গোলার আঘাতে তার মিগ-২১ বিমান ধ্বংস হয়। এরপর তিনি আটক হন পাকিস্তানের হাতে। শুক্রবার তাকে ফেরত দিয়েছে পাকিস্তান।


আরো সংবাদ



premium cement